×

খেলা

সার্বিয়া চমকে হেরেছে কোস্টারিকা

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ জুন ২০১৮, ০৮:২০ পিএম

সার্বিয়া চমকে হেরেছে কোস্টারিকা

দুর্দান্ত সব পাস, ড্রিবলিং আর ভলির খেলায় ১-০ গোলের ব্যবধানে কোস্টারিকাকে হারিয়ে দিয়েছে সার্বিয়া। ২০১৪ ব্রাজিল বিশ্বকাপে যে চমক কোস্টারিকা দেখিয়েছিল তাকেও হার মানিয়েছে সার্বিয়ানরা।

এদিন প্রথমার্ধে তেমন কিছু না করতে পারলেও দ্বিতীয়ার্ধে দারুন চমক দেখায় সার্বিয়ানরা। রাশিয়ার কসমো এরিনা, সামারা স্টেডিয়ামে প্রথমার্ধ শেষ হয় বিনা গোলে। তবে দ্বিতীয়ার্ধের ৫৮ মিনিটে ফ্রি কিক থেকে চোখ ধাঁধাঁনো গোল করেন সার্বিয়া ফরোয়ার্ড ক্লোরভ। এরপর ম্যাচের ৭৫ এবং ৭৭ মিনিটে আরও দুটি সুযোগ তৈরি করলেও বিফল হন সার্বিয়ার খেলোয়াড়রা। ম্যাচের ৮৬ মিনিটে পেনাল্টির আবেদন করে সার্বিয়া। কিন্তু গঞ্জালেসের ট্যাকলে ভুল কিছু মনে না হওয়ায় তা গায়ে ‍মাখেননি রেফারি।

এদিন ম্যাচের শুরু থেকেই সমানে সমান লড়েছে দুদল। শেষ দিকে যদিও আক্রমন করেছিল সার্বিয়া। কিন্তু কোস্টারিকা গোলরক্ষক কেইলর নাভাসকে পরাস্ত করতে পারেনি মিত্রোভিচ-মিলিনকোভিচরা।

এদিকে ১১ মিনিটে বেশ ভালো একটি সুযোগ পেয়েছিলেন কোস্টারিকার ফরোয়ার্ড গিয়ানসার্লো গঞ্জালেজ। স্ট্রাইকার ডেভিড গুজম্যানের পাস থেকে আসা বলটিকে হেড করে গোলপোস্টে মেরেছিলেন। কিন্তু বলটি বারের উপর দিয়ে চলে যায়।

১৩তম মিনিটে সার্বিয়ার অালেকজান্ডার মিত্রোভিকের বক্সের ডান দিক থেকে নেয়া শট ধরে ফেলেন কোস্টারিকা গোলরক্ষক নাভাস। ২৭ মিনিটে আবারও সুযোগ এসেছিল সার্বিয়ার। কিন্তু ভুল শটের কারণে সেটাও মিস করেন দলের ফরোয়ার্ড আলেকজান্ডার কোলারভ।

৩৯ মিনিটে সার্বিয়ার মাঠ প্রান্তের ২৫ গজের মধ্যে বল পেয়েছিলেন কোস্টারিকার ফরোয়ার্ড মার্কো ইউরেনা। কিন্তু তার জোরালো শটটি গোল পোস্টের উপর দিয়ে সীমানা পেরিয়ে যায়। এরপর ৪৩তম মিনিটে আবার আক্রমন করে সার্বিয়া। কিন্তু সেটাও বিফলে যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App