রংপুরে বাসের ধাক্কায় তিন মোটরসাইকেল আরোহী নিহত

আগের সংবাদ

চট্টগ্রামের সীতাকুণ্ডে শ্রমিক নিহত

পরের সংবাদ

নেতা ক্যাডরোভের সঙ্গে দেখা করায় বিতর্কে সালাহ

প্রকাশিত হয়েছে: জুন ১৪, ২০১৮ , ১১:২৪ পূর্বাহ্ণ | আপডেট: জুন ১৪, ২০১৮, ১১:২৪ পূর্বাহ্ণ

দীর্ঘ ২৮ বছর পর বিশ্বকাপের মঞ্চে আসার সুযোগ পেয়েছে মিসর। কিন্তু মূল আসর শুরু হওয়ার আগেই ইনজুরির ফাঁদে পড়েছেন সালাহ। দেশের প্রথম ম্যাচটিতে তিনি খেলতে পারবেন কি না, তা নিয়ে এখনো সংশয় কাটেনি। এরই মধ্যে বিতর্কে জড়িয়েছেন এই মিসরীয় তারকা। রাশিয়ায় গিয়ে মিসর জাতীয় ফুটবল দল আস্তানা গেড়েছে চেচনিয়ার রাজধানী গ্রোজনিতে। সেখানেই তাঁর দেখা হয়ে গিয়েছিল চেচেন নেতা রমজান ক্যাডরোভের সঙ্গে। এ নিয়েই তৈরি হয়েছে বিতর্ক।

ক্যাডরোভ নিজের রাজনৈতিক প্রচার-প্রচারণার স্বার্থে সালাহকে ব্যবহার করছেন বলে অভিযোগ তুলেছেন নিউইয়র্ক টাইমসের ফুটবল কলামিস্ট ররি স্মিথ। তিনি এক টুইটে বলেছেন, বিশ্বকাপকে রাজনৈতিক প্রপাগান্ডার স্বার্থে ব্যবহার করার সবচেয়ে ভালো উদাহরণ হতে পারে এটি। এই খেলোয়াড়দের কাছাকাছি যাওয়ার মাধ্যমে দেখানো যায় ক্ষমতা। বাড়ানো যায় ব্যক্তিগত প্রতিপত্তি। যার মাধ্যমে তিনি কিছুটা বৈধতা আদায় করতে পারেন।

চেচনিয়ায় বেশ সমালোচিত এক রাজনৈতিক নেতা এই ক্যাডরোভ। মানবাধিকার লঙ্ঘন, বিরোধী প্রতিপক্ষকে নির্যাতন-নিপীড়নের জন্য তিনি কুখ্যাতি ছড়িয়েছেন। এমন এক বিতর্কিত রাজনৈতিক ব্যক্তির সঙ্গে সময় কাটানো ও ছবি তোলার জন্য বিতর্কের মুখে পড়েছেন সালাহও।

ক্যাডরোভ সালাহকে বর্ণনা করেছেন বিশ্বের সেরা ফুটবলার হিসেবে। তবে ক্যাডরোভকে নিয়ে সালাহর দৃষ্টিভঙ্গি কেমন, তা অবশ্য জানা যায়নি