মাদক প্রশ্রয় দেয় এমন কোনো পুলিশ রেহাই পাবে না

আগের সংবাদ

তিন গুণ যাত্রী নিয়ে চলছে ট্রেন, শিডিউল বিপর্যয়

পরের সংবাদ

সাংবাদিক জামাল উদ্দিনকে হত্যার হুমকির অভিযোগে গ্রেপ্তার ১

প্রকাশিত হয়েছে: জুন ১৩, ২০১৮ , ৮:৪৫ অপরাহ্ণ | আপডেট: জুন ১৩, ২০১৮, ১০:৪৬ অপরাহ্ণ

চট্টগ্রামের মোমিন রোডে অবস্থিত বলাকা প্রকাশনীর স্বত্বাধিকারী ও মুক্তিযুদ্ধের গবেষক, সাংবাদিক জামাল উদ্দিনকে হত্যার হুমকিদাতা টিটু শীল জয়দেবকে (৩৫) গ্রেপ্তার করেছে পুলিশ। গত মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে নগরীর বাকলিয়া এলাকা থেকে অভিযান চালিয়ে তাকে আটক করেছে কোতোয়ালি থানা পুলিশ। গতকাল তাকে আদালতে হাজির করলে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আটক টিটু শীল বোয়ালখালী এলাকার সুলাল চন্দ্র শীলের ছেলে। তিনি চট্টগ্রাম আইন কলেজের সাবেক নেতা। কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জানিয়েছেন, প্রকাশককে মোবাইলে হত্যার হুমকির ঘটনায় এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিকভাবে তিনি মোবাইল ফোনের মাধ্যমে হত্যার হুমকি দেয়ার বিষয়টি স্বীকার করেছেন।

লেখক-গবেষক জামাল উদ্দিন ভোরের কাগজকে বলেন, গত ১১ জুন রাত ৯টা ৫৫ মিনিটে প্রথম ০১৯৬০-৫৫৭ ১৯৮ নম্বর থেকে ফোন করে আমাকে মৃত্যুর হুমকি দেয়া হয়। একইভাবে ১০টা ৩ মিনিট, ১০টা ৪৫ মিনিট ও রাতে ১১টা এবং ১২টায়ও একই নম্বর থেকে পরপর ফোন করে শেষ খাবার খেয়ে নেয়ার জন্য হুমকি দেয়া হয়। হুমকিদাতা মোবাইলে বলেছিল- ‘মুন্সীগঞ্জে এক প্রকাশককে খুন করা হয়েছে। এবার তোর (জামাল উদ্দিন) পালা। তোর বলাকা প্রকাশনী বোমা মেরে উড়িয়ে দেব। তোকে পৃথিবীতে রাখব না। মুক্তিযুদ্ধের ইতিহাস লেখিস। মুক্তিযুদ্ধ মুক্তিযুদ্ধ করিস। শেষবারের মতো খেয়ে নে।’

পরে হুমকির ঘটনায় গত ১২ জুন কোতোয়ালি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন জামাল উদ্দিন। এরপর থেকে থানা পুলিশ অভিযানে নামে। গতকাল বুধবার টিটু শীলকে আদালতে হাজির করে রিমান্ডের আবেদন জানায় পুলিশ। অন্যদিকে টিটু শীলের পক্ষে জামিনের আবেদন জানানো হলে আদালত আজ বৃহস্পতিবার শুনানি শেষে আদেশ দেবেন বলে জানিয়েছেন।

এদিকে, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সদস্য ও গবেষক জামাল উদ্দিনকে হত্যার হুমকির প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন সাংবাদিক নেতারা। সিইউজে সভাপতি নাজিম উদ্দিন শ্যামল ও সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস এক বিবৃতিতে জামাল উদ্দিনের হুমকিদাতা দুর্বৃত্তকে গ্রেপ্তারের দাবি জানান। বিবৃতিতে সাংবাদিক নেতারা বলেন, সাংবাদিক ও গবেষক জামাল উদ্দিন প্রগতিশীল ও মুক্তিযুদ্ধের পক্ষের একজন নিবেদিত প্রাণ। দীর্ঘদিন তিনি মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে তার লেখনী ও সৃজনশীল বই প্রকাশের মাধ্যমে কাজ করে যাচ্ছেন। তাকে হত্যার হুমকি তার কলমকে থামিয়ে দেয়া যাবে না।