শিক্ষায় বাজেট : কোয়ান্টিটি নয় কোয়ালিটি নিশ্চিত করতে হবে

আগের সংবাদ

সাংবাদিক জামাল উদ্দিনকে হত্যার হুমকির অভিযোগে গ্রেপ্তার ১

পরের সংবাদ

সিএমপির নতুন কমিশনার

মাদক প্রশ্রয় দেয় এমন কোনো পুলিশ রেহাই পাবে না

প্রকাশিত হয়েছে: জুন ১৩, ২০১৮ , ৮:৩৮ অপরাহ্ণ | আপডেট: জুন ১৩, ২০১৮, ১০:৩৯ অপরাহ্ণ

সারা দেশে চলমান মাদক ও জঙ্গিবিরোধী অভিযানকে প্রাধান্য দিয়ে আইনশঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নতির ভিশন নিয়ে কাজ শুরু করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ-সিএমপির নতুন কমিশনার মো. মাহবুবুর রহমান। বুধবার বিকেলে নগরীর দামপাড়াস্থ পুলিশ লাইন্সে এক মতবিনিময় সভায় নতুন কমিশনার বলেন, মাদকসহ যে কোনো অপরাধের সঙ্গে জড়িত পুলিশ সদস্যদের বিরুদ্ধেও কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, অপরাধ নিয়ন্ত্রণে যারা কাজ করেন তাদের কেউ কেউ অপরাধে জড়িত থাকে পারেন। তবে তাদের কোনো ছাড় নেই। সিএমপিতে মাদকের সঙ্গে সংশ্লিষ্ট কোনো পুলিশ সদস্য আমার দায়িত্ব পালনকালে থাকতে পারবে না, আমি তাদের পুলিশ সদস্য বলে গণ্য করব না। মাদক দিয়ে কোনো সাধারণ মানুষকে ফাঁসানো এবং মাদকের প্রতি সহানুভূতি থাকলে ওই পুলিশ আমার আমলে চাকরি করতে পারবে না। দেশে যে মাদকবিরোধী সর্বাত্মক অভিযান চলছে সেটা জোরালো করা, জঙ্গিদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখা এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা- এই তিনটা বিষয় হচ্ছে আমার টার্গেট।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মাহবুবুর রহমান বলেন, নগরে চাঞ্চল্যকর অনেকগুলো মামলা রয়েছে। এগুলো চূড়ান্ত প্রতিবেদন দেয়ার পর্যায়ে আছে। অপর প্রশ্নের জবাবে তিনি বলেন, রাজনৈতিক দলের মধ্যে সরকারের অংশ হলো ক্ষমতাসীন দল। কিন্তু সরকারি সিদ্ধান্তের বাইরে গিয়ে কেউ আমার কাছে তদবির করতে পারবেন না। সরকারি সিদ্ধান্তই সব সময় বাস্তবায়ন হবে। কোনো রাজনৈতিক দল থেকে কোনো সুপারিশ বা তদবির এলে, তা যদি অনৈতিক হয় তাহলে গ্রহণ করা হবে না।

নগর পুলিশের নতুন কমিশনার বলেছেন, নগরবাসীর ঈদের আনন্দ খুব আনন্দময় হবে। ঈদে বাসাবাড়ি ফেলে গ্রামে ছুটে যায় মানুষ। তাই বিশেষ নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ঈদে বাসাবাড়ি পাহারা দেবে পুলিশ। মোবাইল টিম ও টহল টিমসহ মোট চার হাজার পুলিশ নগর পাহারা দেবে। সভায় সিএমপির অতিরিক্ত কমিশনার (অর্থ ও প্রশাসন) মাসুদ-উল-হাসান, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) কুসুম দেওয়ান, অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগমসহ ঊর্ধ্বতন কর্মকতারা উপস্থিত ছিলেন।