বাজেটের প্রভাব নেই নিত্যপণ্যের বাজারে

আগের সংবাদ

আজ পবিত্র লাইলাতুল কদর

পরের সংবাদ

শেষ সময়ে উপচে পড়া ভিড় জুতা স্যান্ডেলের দোকানে

প্রকাশিত হয়েছে: জুন ১২, ২০১৮ , ১:৪৭ অপরাহ্ণ | আপডেট: জুন ১২, ২০১৮, ১:৪৭ অপরাহ্ণ

যাদের নতুন পোশাক কেনা হয়ে গেছে, তাদের মাথায় এখন ঘুরছে নতুন জুতা আর স্যান্ডেলের ভাবনা। ভিন্ন ডিজাইনের পোশাকের সঙ্গে মিলিয়ে জুতা কিনতে না পারলে, কোথায় যেন একটা অপূর্ণতা থাকে। আর তাই জুতার দোকানগুলোতে এখন উপচে পড়া ভিড়। জুতার বাজারে এবার মেয়েদের নজর কাড়ছে সিন্ড্রেলা শু । এ ছাড়াও হাইহিল ডিজাইনের পাম্প শু, ব্যালেরিনা শু, হাইহিল, সেমি হিল, ফ্ল্যাট জুতা, স্যান্ডেলেরও কদর রয়েছে। এসব জুতা ও স্যান্ডেল বিক্রি হচ্ছে ৭০০ থেকে ৪ হাজার টাকার মধ্যে।
আলমাসে জাঁকজমকপূর্ণ হাইহিল পাওয়া যাচ্ছে ৮৫০ থেকে ১ হাজার ৮০০ টাকার মধ্যে। এ ছাড়া ফ্যাশনেবল পাম্প শু পাওয়া যাচ্ছে ৫০০ থেকে ১০০০ টাকার মধ্যে। এলিফ্যান্ট রোডসহ জুতার সব শোরুমে পাওয়া যাচ্ছে পাম্প শু।
মার্কেট ঘুরে দেখা যায়, ছেলেরা পাঞ্জাবির সঙ্গে ম্যাচ করে কিনছেন হালকা উঁচু নাগরা ডিজাইনের ওয়াটার প্রুফ স্যান্ডেল। এ ছাড়াও ফর্মাল পোশাকের সঙ্গে ফর্মাল জুতা এবং ক্যাজুয়াল পোশাকের সঙ্গে স্নিকার্স ধরনের জুতা বেশ চলছে। মার্কেট এবং ডিজাইনের ভিত্তিতে এসব জুতা বিক্রি হচ্ছে ১ হাজার থেকে ৪ হাজার টাকার মধ্যে। বাটা, বে, আড়ং, অ্যাপেক্স ইত্যাদির জুতা স্যান্ডেল নজর কাড়ছে সবার। এসব শোরুমে ফরমাল সুজ পাওয়া যাচ্ছে ২ হাজার থেকে ৫ হাজার টাকার মধ্যে। মেয়েদের ফ্ল্যাট বা সিøপার স্যান্ডেল পাওয়া যাচ্ছে ৭৫০ থেকে ১ হাজার টাকার মধ্যে। ছেলেদের ফ্যাশনেবল স্যান্ডেলও পাওয়া যাচ্ছে ৮৫০ থেকে ২৫০০ টাকার মধ্যে।
রাজধানীর মৌচাক মার্কেটে ডায়মন্ড, মেরিনা, আনন্দ শুর কর্ণধার মো. নাসির বলেন, ঈদে এবার হিল বেশ চলছে। এর মধ্যে কাট হিল, গ্যাপ হিলের চাহিদা ব্যাপক। এগুলোর দাম ৮শ থেকে ১ হাজার টাকার মধ্যে। তিনি বলেন, জামার সঙ্গে মিলিয়ে বিভিন্ন রঙের জুতা কিনছেন অনেকেই।
এবারের ঈদে ফ্যাশন হাউসগুলোও এনেছে শিশুদের জুতা। দেশীয় প্রাকৃতিক উপাদান দিয়ে তৈরি ফ্যাশন হাউস যাত্রার স্যান্ডেল। কোনোটিতে বেত, আবার কোনোটিতে রংবেরংয়ের কাপড়ের কুঁচি, পুঁতি ও কড়ির ব্যবহার রয়েছে। যাত্রার এসব স্যান্ডেল পাওয়া যাচ্ছে ২৪৫ থেকে ৪৫০ টাকার মধ্যে। এলিফ্যান্ট রোডের জুতার দোকান ‘খড়ম’-এ কথা হয় সেলসম্যান মোস্তফা গাজীর সঙ্গে। তিনি বলেন, নারী, পুরুষ ও শিশুসহ সববয়সীদের জন্যই তাদের দোকানে নিত্যনতুন ডিজাইনের জুতা রয়েছে। এ দোকানে বিভিন্ন ডিজাইনের স্যান্ডেল পাওয়া যাচ্ছে ৭৫০ থেকে ২২৫০, শু ১১৫০ থেকে ৪৫০০ এবং বাচ্চাদের বিভিন্ন ধরনের জুতা ৬০০ থেকে ১৬৫০ টাকার মধ্যে।
এলিফ্যান্ট রোডে স্ত্রী আর দুই বাচ্চাকে নিয়ে জুতা কিনতে এসেছেন সোনালী ব্যাংকে কর্মরত আশরাফ হোসেন। তিনি জানান, এবার ভিন্ন ভিন্ন ডিজাইনের জুতা পাওয়া যাচ্ছে। তবে দামটাও অনেক বেশি বলে জানান তিনি।
বসুন্ধরা সিটির ইনফিনিটিতে সব বয়সের শিশুদের জুতা, স্যান্ডেল পাওয়া যাচ্ছে। শোরুম ইনচার্জ রশিদুল কুদ্দুস বলেন, শিশুরা উজ্জ্বল রং পছন্দ করে। তার ওপর ভিত্তি করে উৎসবধর্মী জুতা এনেছি আমরা। বড়দের জন্যও রয়েছে সব রকমের জুতা। এসব জুতার দাম ৪৫০ থেকে দুই হাজার টাকা। বাটাও এনেছে নানা বয়সের শিশুদের জুতা। এসব স্যান্ডেলের দাম ২৫০ থেকে ৫০০ টাকা। এ ছাড়াও ফুটপাতেও পাওয়া যাচ্ছে নানা ডিজাইনের জুতা ও স্যান্ডেল। দাম ১৫০ থেকে ৩০০ টাকার মধ্যে।