যশোরের মাদক ব্যবসায়ীরা ধরা-ছোঁয়ার বাইরে

আগের সংবাদ

নারীর টান শাড়িতে

পরের সংবাদ

আসুস এনেছে দুটি ডিসপ্লে সমৃদ্ধ ল্যাপটপ

প্রকাশিত হয়েছে: জুন ৬, ২০১৮ , ১:৩৪ অপরাহ্ণ | আপডেট: জুন ৬, ২০১৮, ১:৩৪ অপরাহ্ণ

দুটি ডিসপ্লে সমৃদ্ধ ল্যাপটপ এনেছে আসুস। টাচ প্যাডকেই ৫ দশমিক ৫ ইঞ্চি ১০৮০পিক্সেল ডিসপ্লেতে পরিণত করেছে তারা। প্রয়োজনে সেটি অ্যাপ লঞ্চার হিসেবে, দ্বিতীয় ডিসপ্লে অথবা সাধারণ টাচপ্যাড মোডে ব্যবহার করা যাবে।

এই প্রযুক্তিটি দেয়া হয়েছে তাদের নতুন মডেল জেনবুক প্রো ১৫ ল্যাপটপে। অত্যন্ত পাতলা ল্যাপটপে থাকছে ইন্টেল ৮ম প্রজন্মের প্রসেসর, ১ টেরাবাইট পর্যন্ত এসএসডি, ১৫ দশমিক ৬ ইঞ্চি, ফোরকে রেজুলেশনের টাচস্ক্রিন, উঁচু করে রাখা হিঞ্জ, জোরালো স্পিকার আর এনভিডিয়া জিটিএক্স ১০৫০ টিআই গ্রাফিক্স।

প্রায় ১০ ঘণ্টা ব্যাটারি লাইফ পাওয়া যাবে এতে। এছাড়াও আছে একটি ১৪ ইঞ্চি ডিসপ্লে সংস্করণ। আসুসের দাবি, কিবোর্ড অংশটি উঁচু করার ফলে লিখতেও হবে সহজ আবার ল্যাপটপে বাতাস চলাচল হবে আরও সাবলীল।পাতলা গড়নের হলেও ল্যাপটপে পোর্টের ঘাটতি নেই। আছে ২টি ইউএসবি পোর্ট, ২টি ইউএসবি টাইপ-সি পোর্ট, হেডফোন জ্যাক আর মাইক্রোএসডি কার্ড স্লট। ইউএসবি সি পোর্টের মাধ্যমেই চার্জ হবে ল্যাপটপটি।

টাইপ-সি পোর্ট দুটি থান্ডারবোল্ট ৩ সমর্থিত, চাইলে আলাদা করে গ্রাফিক্স কার্ড ব্যবহার করা যাবে।টাচ প্যাডের ডিসপ্লেটি লঞ্চার মোডে টাচস্ক্রিন ডিসপ্লে হিসেবে কাজ করবে। দ্বিতীয় ডিসপ্লে হিসেবে কাজ করার সময় ডেস্কটপের সবকিছু দেখালেও, কাজ করবে টাচপ্যাডের মত কারসর নাড়িয়ে।ল্যাপটপটির মূল্য কম নয়, শুরু হবে দুই হাজার ২৯৯ ডলার থেকে।

বিষয়: