১৪ জুনের মধ্যে গার্মেন্টস শ্রমিকদের উৎসব ভাতা

আগের সংবাদ

ইয়াবাসহ কথিত সাংবাদিক গ্রেপ্তার অথবা এক অঙ্গে কত রূপ

পরের সংবাদ

কিম-ট্রাম্পের বৈঠকের প্রস্তুতি চলছে!

প্রকাশিত হয়েছে: মে ২৯, ২০১৮ , ৬:১৫ অপরাহ্ণ | আপডেট: মে ২৯, ২০১৮, ৬:১৫ অপরাহ্ণ

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গত রবিবার এক টুইট বার্তায় জানান, তার এবং উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতার মধ্যে বৈঠকের ব্যাপারে আলোচনার জন্য যুক্তরাষ্ট্রের সরকারি কর্মকর্তাদের একটি প্রতিনিধি দল উত্তর কোরিয়ায় পৌঁছেছেন।

তিনি আরো বলেন, উত্তর কোরিয়া একদিন বড় অর্থনৈতিক এবং বাণিজ্যিক দেশ হতে পারবে সেই উজ্জ্বল সম্ভাবনা রয়েছে বলেও আমি বিশ্বাস করি। এ ব্যাপারে কিম জং উন আমার সঙ্গে একমত হবেন। এটা হবেই বলেও মন্তব্য করেন তিনি।

এরই মধ্যে গত সোমবারই কিম জং উনের ডি ফ্যাক্টো চিফ অব স্টাফ কিম চ্যাং সন সিঙ্গাপুর পৌঁছেছেন। কিম এবং ট্রাম্পের বৈঠকের প্রস্তুতি সম্পন্নের জন্যই তিনি সিঙ্গাপুরে গেছেন।

এদিকে হোয়াইট হাউসের ডেপুটি চিফ অব স্টাফ জোয়ে হাগিনসহ যুক্তরাষ্ট্রের সরকারি কর্মকর্তাদের একটি দল সিঙ্গাপুরের উদ্দেশে যাত্রা করেন। হোয়াইট হাউস পক্ষ থেকেও সে ধরনের তথ্য জানানো হয়েছে।

আগে থেকেই বলা হচ্ছিল, আগামী ১২ জুন সিঙ্গাপুরে ট্রাম্প-কিমের বৈঠক হতে পারে। তবে কিমের সঙ্গে বৈঠক বাতিলের ঘোষণা ট্রাম্পের পক্ষ থেকেই অিসি। যদিও কিমের সঙ্গে বৈঠক হতে পারে বলে নতুন করে ইঙ্গিত দেন ট্রাম্প। তারপরই জোরকদমে আয়োজন শুরু হয়েছে।