×

জাতীয়

বিচারপতি, কূটনীতিক ও সরকারি কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর ইফতার

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ মে ২০১৮, ০৮:৪১ পিএম

বিচারপতি, কূটনীতিক ও সরকারি কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর ইফতার

স্বর্ণ/ ফাইল ছবি

বিচারপতি, কূটনীতিক ও সরকারি কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর ইফতার

বিচারপতি, কূটনীতিক এবং সামরিক ও বেসামরিক সরকারি কর্মকর্তাদের সঙ্গে ইফতার করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে তাদের সম্মানে আয়োজিত এক ইফতার মাহফিলে আমন্ত্রিত অতিথিদের সঙ্গে ইফতার করেন সরকারপ্রধান। এ সময় সংশ্লিষ্ট সেক্টরের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সন্ধ্যা ৬টার দিকে গণভবনের সবুজ লনে স্থাপিত অস্থায়ী প্যান্ডেলে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি পুরো প্যান্ডেলে ঘুরে ঘুরে সকলের সঙ্গে কুশল বিনিময় করেন। পরে মঞ্চে বসে দোয়া মাহফিলে অংশ নেন ও ইফতার করেন প্রধানমন্ত্রী।

এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে মঞ্চে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, নৌ-বাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দীন আহমেদ, বিমান বাহিনী প্রধান মার্শাল আবু এসরার, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, ডিপ্লোমেটিক কোরের ডিন ও ঢাকায় ভ্যাটিকানের রাষ্ট্রদূত আর্চবিশপ জর্জ কোচেরি, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম।

ইফতার অনুষ্ঠানে অন্যানদের মধ্যে উচ্চ আদালতের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতিগণ, বিভিন্ন দেশের রাষ্ট্রদূতগণ, সামরিক ও বেসামরিক উচ্চ পর্যায়ের কর্মকর্তা ও আমলাগণ উপস্থিত ছিলেন। বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূতগণও ইফতারে অংশ নেন। এদের মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট, ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রীংলা প্রমুখ উপস্থিত ছিলেন। এসময় অন্যান্যদের মধ্যে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, পররাষ্ট্র উপদেষ্টা ড. গওহর রিজভী, অর্থ উপদেষ্টা ড. মসিউর রহমান, এটর্নি জেনারেল মাহবুবে আলম, আওয়ামী লীগের নেতাদের মধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. দীপু মণি, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী আবদুস সোবহান গোলাপ, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ূয়া, কার্যনির্বাহী সদস্য মারুফা আক্তার পপি প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী প্রতি বছরই রমজান মাসে নির্দিষ্ট একদিন দেশের বিচারপতিবৃন্দ, কূটনীতিকবৃন্দ এবং সামরিক ও বেসামরিক সরকারি কর্মকর্তাদের সঙ্গে ইফতার করে থাকেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App