আমিরের কিংবদন্তি হয়ে ওঠার গল্প

আগের সংবাদ

ঈদ বাজারের খোঁজখবর

পরের সংবাদ

এ বছর ডিজনির নতুন যে ৬ সিনেমা

প্রকাশিত হয়েছে: মে ২০, ২০১৮ , ২:৩২ অপরাহ্ণ | আপডেট: মে ২০, ২০১৮, ২:৩২ অপরাহ্ণ

এই বছর মুক্তি পেতে যাচ্ছে ডিজনির নতুন ৬টি মুভি। ইতোমধ্যে সবগুলো মুভির মুক্তির দিনক্ষণ ঠিক করা হয়ে গেছে। তাহলে মুভিপ্রেমীরা জেনে নিন ডিজনির কোন ৬টি নতুন মুভি আসছে এ বছর

সলো : আ স্টার ওয়ার্স স্টোরি
মুক্তি : মে ২০১৮
‘স্টার ওয়ার্স’ মুভির ভক্তদের জন্য এটি দারুণ এক খবর। মুভিটি হান সলো এবং তার তরুণ বয়সে লুক এবং লেইয়ার পূর্বের দিনগুলোর গল্প নিয়েই তৈরি করা হয়েছে। সেই সঙ্গে রয়েছে কালরিসিয়ানের সঙ্গে মুখোমুখি হওয়ার গল্পও। ভক্তরা এই মুভিতে একদম নতুন রোমাঞ্চ উপভোগ করবেন এবং এই মুভিতে আরো দেখতে পাবেন কিভাবে সলোর সঙ্গে ভবিষ্যতের কো-পাইলট চিউবেকার বন্ধুত্ব হয়। মুভিটি মে মাসে মুক্তি পেতে যাচ্ছে। এই মুভিতে আলডেন এহরেনরিখ অভিনয় করেছেন হান সলো চরিত্রে, উডি হ্যারেলসন অভিনয় করেছেন বেকেট চরিত্রে, কিরা চরিত্রে অভিনয় করেছেন এমিলিয়া ক্লার্ক, থান্ডি নিউটন আছেন ভ্যাল চরিত্রে, ফিবি ওয়ালার ব্রিজ অভিনয় করেছেন এল ৩-৩৭ চরিত্রে, ডোনাল্ড গ্লোবালকে দেখা যাবে কালরিসিয়ান হিসেবে এবং জুনাস সাওমাতো অভিনয় করেছেন চিউবেকা চরিত্রে।

ইনক্রেডিবলস টু
মুক্তি : জুন ২০১৮
দীর্ঘ ১৪ বছর পর আবারো পর্দায় দেখা মিলবে সুপারহিরো পরিবারের গল্প নিয়ে তৈরি ইনক্রেডিবলসের দ্বিতীয় সংস্করণ ‘ইনক্রেডিবলস টু’। ‘ইনক্রেডিবলস টু’ মুভিতে এবার হেলেন বা এলাস্টিগার্ল ‘ওয়ার্কিং মমের’ চরিত্রে রয়েছেন এবং তিনি পৃথিবী রক্ষার দায়িত্বে রয়েছেন। অন্যদিকে বব পার বা মিস্টার ইনক্রেডিবল রয়েছেন ‘হোম ড্যাড’ এর চরিত্রে এবং মুভিতে তাকে দেখতে পাবেন বাসার বিভিন্ন কাজে ভেলকি দেখাতে এবং তাদের তিন সন্তান ভায়োলেট, ড্যাশ এবং জ্যাক-জ্যাকের দেখাশোনা করতে। ব্র্যাড বার্ডের পরিচালিত মুভিটি মুক্তি পাবে এই বছরের ১৫ জুন।

ক্রিস্টোফার রবিন
মুক্তি : আগস্ট ২০১৮
মার্ক ফর্স্টার পরিচালিত ‘ক্রিস্টোফার রবিন’ মুভির ক্রিস্টোফার রবিন এখন বড় হয়েছে, সেই সঙ্গে তার চিন্তাও বেড়েছে। একদিন সে পার্কের বেঞ্চে বসে চিন্তা করছিল। সেই সময় তার ছোটবেলার বন্ধু ‘পুহ’ এর সঙ্গে দেখা হয় আর এখান থেকেই এগিয়ে চলে মুভিটির কাহিনী। লেখক এ.এ. মিলনের লেখা ‘উইনি-দ্য-পুহ’ নিয়ে তৈরি ‘ক্রিস্টোফার রবিন’ আরো একবার হৃদয়ে গভীর আবেগের সৃষ্টি করবে। ক্রিস্টোফার রবিনের চরিত্রে অভিনয় করেছেন ইউয়েন ম্যাকগ্রেগর, রবিনের স্ত্রী ইভলিন রবিনের চরিত্রে অভিনয় করেছেন হেইলি এটওয়েল, উইনি দ্য পুহের কণ্ঠ দিয়েছেন জিম কামিংস, পেঁচার কণ্ঠ দিয়েছেন টবি জোন্স।

দ্য নাটক্রেকার এন্ড দ্য ফোর রিয়ার্মস
মুক্তি : নভেম্বর ২০১৮
এই মুভির প্রধার চরিত্র ক্লারা একটি বাক্সের চাবির খোঁজে বের হোন, যে বাক্সে তার মৃত মা এক অমূল্য উপহার রেখে গেছেন। চাবির খোঁজে এক সোনালি সুতা ধরে চলতে চলতে তাকে নিয়ে আসে গডফাদার ড্রোসসেলমেয়ারের বার্ষিক হলিডে পার্টিতে। সে অদ্ভুত এবং রহস্যময় এক জগতে অবরুদ্ধ হয়ে পড়ে। সেখানে তাকে লড়তে হয় ফিলিপ নামের এক সৈন্য, একদল ইঁদুর এবং ‘তুষার রাজ্য’, ‘ফুলের রাজ্য’ এবং ‘মিষ্টির রাজ্য’ নামের তিনটি রাজ্যের শাসকদের সঙ্গে এবং চতুর্থ রাজ্যটি ছিল অত্যাচারী মাদার জিনজারের বাড়ি, যার কাছে ক্লারার চাবিটি ছিল। ক্লারা, মাদার জিনজারের সঙ্গে সাহসিকতার সঙ্গে লড়াই করে চাবিটি উদ্ধার করে এবং দেশে ফিরে আসে। ক্লারার চরিত্রে অভিনয় করেছেন ম্যাকেঞ্জি ফয়, গডফাদার ড্রোসসেলমেয়ারের চরিত্রে অভিনয় করেছেন মরগান ফ্রিম্যান, হেলেন মিরেন অভিনয় করেছেন মাদার জিনজারের চরিত্রে, ফিলিপের চরিত্রে অভিনয় করেছেন জেইডেন ফোওরা নাইট এবং কেইরা নাইটলি অভিনয় করেছেন দ্য সুগারপ্লাম ফেইরি চরিত্রে।

র‌্যালফ ব্রেকস দ্য ইন্টারনেট: রেক-ইট র‌্যালফ টু
মুক্তি : নভেম্বর ২০১৮
রালফের দ্বিতীয় পর্বে দেখা যাবে র‌্যালফ এবং ভ্যানেলপ ওয়ার্ল্ড ওয়াইড ওয়েব বা ইন্টানেটের মধ্যে ভ্যানেলপের ভিডিও গেমস ‘সুগার রাশ’ সেভ করে রাখার চেষ্টা করছে। ডিজনির প্রকাশিত ট্রেইলার দেখে মনে হয়েছে, এই মুভি কমেডি ঘরানার হবে, এমনকি প্রথম পর্বের থেকেও বেশি মজার মজার ঘটনা থাকছে এই পর্বে। এই এনিমেশন মুভিতে র‌্যালফে কণ্ঠ দিয়েছেন জন সি. রেইলি, ভ্যানেলপের কণ্ঠ দিয়েছেন সারাহ সিলভারম্যান এবং ইয়েসের কণ্ঠ দিয়েছেন তারাজি পি. হেনসন।

ম্যারি পপিনস রিটার্নস
মুক্তি : ডিসেম্বর ২০১৮
ম্যারি পপিনস আবার ফিরে এসেছেন। রব মার্শালের মিউজিক্যাল ফ্যান্টাসি মুভি ‘ম্যারি পপিনস রিটার্নস’ মুভির গল্প জেন এবং মাইকেল ব্যাংকস নিয়ে। তারা এখন বড় হয়েছে এবং তাদের বাচ্চাও আছে। একটি দুর্ঘটনায় ব্যাংকস দম্পতি ম্যারি পপিনস এবং জ্যাকের বাড়িতে আসেন এবং তারা তাদের পুনরায় সুখী জীবনে ফিরে আসতে সহায়তা করেন। ম্যারি পপিনস চরিত্রে অভিনয় করেছেন এমিলি ব্লান্ট, জেন ব্যাংকসের চরিত্রে অভিনয় করেছেন এমিলি মর্টিমার, জুলি ওয়াল্টার অভিনয় করেছেন এলেন চরিত্রে, কলিন ফার্থ অভিনয় করেছেন উইলিয়াম ওয়েদারঅর উইলকিন্সের চরিত্রে এবং টপসি চরিত্রে অভিনয় করেছেন মেরিল স্ট্রিপ।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা