বাংলাদেশ-আফগানিস্তান সিরিজের সূচি চূড়ান্ত

আগের সংবাদ

মাদকাসক্ত নিরাময় কেন্দ্রে যুবকের আত্মহত্যা

পরের সংবাদ

আইএসএসএফ আর্চারিতে চ্যাম্পিয়ন বাংলাদেশ

প্রকাশিত হয়েছে: মে ৯, ২০১৮ , ১০:০১ অপরাহ্ণ | আপডেট: মে ৯, ২০১৮, ১০:০১ অপরাহ্ণ

আইএসএসএফ ইন্টারন্যাশনাল সলিডারিটি আর্চারি চ্যাম্পিয়নশিপে সেরা হয়েছে বাংলাদেশ। ৫টি স্বর্ণ, ৫টি রুপা ও একটি ব্রোঞ্জ মিলিয়ে মোট ১১টি পদক জিতেছে বাংলাদেশের খেলোয়াড়রা। গত আসরে ছয়টি সোনা, একটি রুপা ও দু’টি ব্রোঞ্জ পদক জিতেছিল বাংলাদেশের আর্চাররা।

বুধবার (৯ মে) ঢাকার মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামের টার্ফে কম্পাউন্ড মেয়েদের ব্যক্তিগত ইভেন্টের ফাইনালে দারুণ চমক দেখিয়েছেন রোকসানা আক্তার। গেলো বছরের চ্যাম্পিয়ন ইরাকের ফাতিমাহ আল মাসাদানিকে ১৩৬-১৩৩ পয়েন্টে হারিয়ে স্বর্ণ জেতেন বাংলাদেশের এই আর্চার। এই ইভেন্টে ব্রোঞ্জ পেয়েছেন বাংলাদেশের বন্যা আক্তার। গতবার এলিমিনেশন রাউন্ড থেকেই ছিটকে পড়েছিলেন রোকসানা।

কম্পাউন্ড পুরুষ ব্যক্তিগত ইভেন্টের দুই প্রতিযোগীই বাংলাদেশের হওয়ায় স্বর্ণ ও রূপা আগেই স্বাগতিকদের জন্য নিশ্চিত ছিল। ১৪০-১৩৪ পয়েন্টে আবুল কাশেম মামুনকে হারিয়ে সেরা হয়েছেন অসীম কুমার দাস। প্রথমবারের মতো আন্তর্জাতিক পর্যায়ে স্বর্ণ জয়ের উচ্ছ্বসিত অসীম।

পুরুষ রিকার্ভের দলগত বিভাগে বাংলাদেশের কাছে পাত্তাই পায়নি নেপাল। রোমান-তামিমুল ইসলাম ও ইব্রাহিম শেখে গড়া দল ৫-১ সেট পয়েন্টে জিতে সেরা হয়। এছাড়া কম্পাউন্ড পুরুষ দলগত বিভাগে ইরাককে ২২৫-২০৫ পয়েন্টে হারিয়ে স্বর্ণ জেতে বাংলাদেশ। দলের হয়ে খেলেন অসীম, মামুনও আশিকুজ্জামান অনয়।

কম্পাউন্ড মেয়েদের দলগত ইভেন্টের ফাইনালে মরক্কোকে ২১৬-১৫২ পয়েন্টে হারিয়েছে বাংলাদেশ। স্বর্ণ জয়ী এই দলের সদস্য ছিলেন রোকসানা-বন্যা-রিতু আক্তার। এছাড়া রিকার্ভ মেয়েদের দলগত বিভাগে দারুণ লড়াইয়ের পর নাসরিন আক্তার-বিউটি রায় ও রাদিয়া আক্তার শাপলায় গড়া বাংলাদেশ দল ৫-৪ সেটে আজারবাইজানের কাছে হেরে রুপা পায়।

রিকার্ভ মিশ্র দলগত বিভাগে রোমান-নাসরিন জুটি তুরস্কের জুটির কাছে ৫-১ ব্যবধানে হেরে রুপা পেয়েছে। কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টে ইরাকের কাছে ১৪৬-১৪৩ পয়েন্টে হেরে রুপা পায় রোকসানা-অসীমে গড়া বাংলাদেশ দল।