সীতাকুণ্ডে পিকআপের ধাক্কায় যুবক নিহত

আগের সংবাদ

ডিজিটাল আইনের বির্তকিত ধারাগুলো সংশোধনের সুযোগ রয়েছে : তথ্যপ্রযুক্তিমন্ত্রী

পরের সংবাদ

ন্যাচারাল মেকআপে আকর্ষণীয় লুকস্‌

প্রকাশিত হয়েছে: মে ২, ২০১৮ , ৪:০৫ অপরাহ্ণ | আপডেট: মে ২, ২০১৮, ৪:০৫ অপরাহ্ণ

বিয়ে বা অনুষ্ঠানে জমকালো আর ভারী সাজতো লাগবেই। এর মাঝেও নিজের স্বাভাবিক সৌন্দর্য যেন না হারায় সেদিকে খেয়াল রাখতে হবে। কিভাবে ন্যাচারাল মেকাপেও নিজের অাকর্ষণীয় লুকস্‌ ফুটিয়ে তুলবেন তা জানতে বিউটি এক্সপার্টের পরামর্শ দেখুন।

—বেইজ মেইকআপের ক্ষেত্রে ভারী ফাউন্ডেশন যতটা সম্ভব এড়িয়ে চলুন। দিনের বেলা ম্যাট ফাউন্ডেশন দিয়ে বেইজ করা ভালো।

—ত্বক তৈলাক্ত হলে প্রথমে সারা মুখে লুজ পাউডার লাগিয়ে তারপর ফাউন্ডেশন লাগাতে হবে। এতে মেইকআপ দীর্ঘস্থায়ী হবে। ত্বক যা-ই হোক, কমপ্যাক্ট পাউডার দিয়ে বেইজ মেইকআপ শেষ করা ভালো।

—রাতের সাজে তৈলাক্ত ত্বকে দিন লিকুইড ফাউন্ডেশন। আর শুষ্ক ত্বকে ‘ক্রিম ফাউন্ডেশন’। তারপর প্যানকেক।

—জমকালো আর ভারী সাজেই কেবল প্যানকেক মানানসই। সাধারণত হলুদ আর গোলাপি এই দু’টি রংয়ের প্যানকেক ব্যবহৃত হয়। প্রথমে হলুদ প্যানকেক দিয়ে তারপর ত্বকের রংয়ের সঙ্গে মিলিয়ে গোলাপি শেইডের প্যানকেক দিন।

—সব ক্ষেত্রেই মেইকআপ ব্লেন্ডিং খুব জরুরি। ত্বকের সঙ্গে বেইজ যত ভালোভাবে মিশে যাবে ততই ন্যাচারাল লুক আসবে। তারপর কমপ্যাক্ট পাউডার দিন। রাতের জমকালো অনুষ্ঠানে চাইলে শিমার পাউডার ব্যবহার করতে পারেন।

—নাক একটু টিকালো দেখানোর জন্য নাকের দু’পাশে গাঢ় শেইডের কনসিলার দিয়ে উপরে লম্বা করে হালকা শেইডের কনসিলার দিন। একইভাবে চোয়ালের শেইপ ঠিক করে নিন। কনসিলার ছাড়াও ব্রোঞ্জিং পাউডার দিয়েও কনট্যুর ও হাইলাইট করা যায়।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা