মেকআপের ধরণ বুঝে কোন রঙে ঠোঁট রাঙাবেন..??

আগের সংবাদ

সহজ উপায়ে হাঁড়ির পোড়া জেদি দাগ দূর করুন

পরের সংবাদ

বাজারে আসছে শাওমির নতুন ট্যাবলেট

প্রকাশিত হয়েছে: এপ্রিল ২৮, ২০১৮ , ৪:০৪ অপরাহ্ণ | আপডেট: এপ্রিল ২৮, ২০১৮, ৪:১০ অপরাহ্ণ

অবশেষে শাওমি আবারও ট্যাবলেট বাজারে ফিরে আসছে। বর্তমানে তারা ক্লোভার কোডনেমধারী একটি ডিভাইস নিয়ে কাজ করছে, যা হতে পারে শাওমি মি প্যাড ৪।

জনপ্রিয় ফার্মওয়্যার ডাউনলোড ও লিক করার ফোরাম ফাঙ্কিহুয়াওয়ে ক্লোভারের ফার্মওয়্যারের কিছু অংশ ফাঁস করেছে। এটি পরীক্ষা করে ডিভাইসটির অস্তিত্ব ও কনফিগারেশন বের করেছেন এক্সডিএ ডেভেলাপারস ফোরামের হ্যাকাররা।

তাদের পরীক্ষায় জানা গেছে, ট্যাবলেটটিতে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসর, তবে ডিসপ্লে সাইজ বা র‌্যামের ব্যাপারে জানা যায়নি। মজার বিষয় হচ্ছে ট্যাবলেটটির ক্যামেরার দিকে বেশ জোর দিয়েছে শাওমি, যদিও ট্যাবলেট ছবি তোলার জন্য তেমন জনপ্রিয় নয়। মূল ১৩ মেগাপিক্সেল ক্যামেরা তৈরি করবে অমনিভিশন, আর সেলফি ক্যামেরা স্যামসাং এর ৫ মেগাপিক্সেল সেন্সরে তৈরি করা হবে। দুটি ক্যামেরার অ্যাপার্চারই এফ/২.০। পেছনের ক্যামেরাতে পোর্ট্রেইট মোডও থাকতে পারে।

ট্যাবলেটটিতে থাকবে ৬০০০ এমএএইচ ব্যাটারি। বিশাল ব্যাটারিটি কোনও ফোনে থাকার সম্ভাবনা কম, তাই ক্লোভার ডিভাইসটি ট্যাবলেট তা নিয়ে সন্দেহ নেই।

শাওমি মি প্যাড ৪ এ থাকবে এমআইইউআই ৯ ইন্টারফেইস যুক্ত অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেম।

কবে নাগাদ ট্যাবলেটটি বাজারে আসবে বা এর মূল্য কতো হবে সে সম্পর্কে কোনো জানা যায়নি। ট্যাবলেট বাজারের ভয়াবহ মন্দার মধ্যেও নতুন ট্যাবলেট বাজারে আনার সিদ্ধান্তটি শাওমির সাহসী পদক্ষেপ বলেই বিবেচিত হচ্ছে।