যে কারণে পারমাণবিক পরীক্ষা বন্ধ রেখেছে উত্তর কোরিয়া

আগের সংবাদ

২২ বছরের ক্যারিয়ারের ইতি টানলেন ইনিয়েস্তা

পরের সংবাদ

পাকিস্তানকে রুখে দিয়ে সেমিফাইনালে বাংলাদেশ

প্রকাশিত হয়েছে: এপ্রিল ২৭, ২০১৮ , ৮:১০ অপরাহ্ণ | আপডেট: এপ্রিল ২৭, ২০১৮, ৮:১০ অপরাহ্ণ

যুব অলিম্পিক গেমসের হকির এশিয়া অঞ্চলের বাছাইপর্বের সেমিফািইনালে উঠেছে বাংলাদেশ। আজ শুক্রবার গ্রুপপর্বের শেষ ম্যাচে পাকিস্তানের সঙ্গে ড্র করে সেমিফাইনাল নিশ্চিত করে বাংলাদেশের যুবারা।

বাছাইপর্বের ‘বি’ গ্রুপের প্রথম ম্যাচে বাংলাদেশ দল সিঙ্গাপুরকে হারায় ১০-৪ গোলে। পরের ম্যাচে কম্বোডিয়াকে উড়িয়ে দেয় ২০-০ গোলে। তৃতীয় ম্যাচে মালয়েশিয়ার কাছে ৭-৪ গোলে হার মানে। চতুর্থ ম্যাচে চাইনিজ তাইপেকে হারায় ১২-২ গোলের ব্যবধানে। আজ গ্রুপপর্বের শেষ ম্যাচে শক্তিশালী পাকিস্তানের মুখোমুখি হয় বাংলাদেশের যুবারা। এই ম্যাচে পাকিস্তানকে ৩-৩ গোলে রুখে দিয়ে যুব অলিম্পিক হকির এশিয়া অঞ্চলের বাছাই পর্বের সেমিফাইনালে উঠে যায় লাল-সবুজের জার্সিধারীরা।

৫ ম্যাচের ৩টিতে জিতে, ১টিতে ড্র করে ও ১টিতে হেরে ১০ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের দ্বিতীয় স্থানে থেকে গ্রুপপর্বের খেলা শেষ করে শেষ চারে উঠেছে বাংলাদেশ। মালয়েশিয়া ৫ ম্যাচের ৫টিতেই জিতে পূর্ণ ১৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে।

‘এ’ গ্রুপ থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে ভারত ও দক্ষিণ কোরিয়া। ৪ ম্যাচের ৪টিতেই জিতে পূর্ণ ১২ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠেছে ভারত। ৪ ম্যাচের ৩টিতে জিতে ও ১টিতে হেরে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্স-আপ হয়ে সেমিফাইনালে উঠেছে দক্ষিণ কোরিয়া।

সেমিফাইনালে বাংলাদেশ পেয়েছে শক্তিশালী ভারতকে। আগামীকাল ২৮ এপ্রিল বাংলাদেশ সময় বিকেল ৫টায় সেমিফাইনালে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশের যুবারা। আর সন্ধ্যা ৬টায় অপর সেমিফাইনালে মুখোমুখি হবে শক্তিশালী মালয়েশিয়া ও দক্ষিণ কোরিয়া।