গেইলের চেয়েও ধ্বংসাত্মক সেঞ্চুরি হাঁকালেন ওয়াটসন!

আগের সংবাদ

নিউইয়র্কে ঢালিউড এ্যাওয়ার্ড তারকাদের সম্মানে নৈশভোজ

পরের সংবাদ

পশ্চিমবঙ্গে ৯১টি সিনেমা হলে শাকিব

প্রকাশিত হয়েছে: এপ্রিল ২১, ২০১৮ , ৭:০১ পূর্বাহ্ণ | আপডেট: এপ্রিল ২১, ২০১৮, ৭:০৪ পূর্বাহ্ণ

বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনার ছবি ‘শিকারি’তে অভিনয় দিয়ে শাকিব খান চমকে দেন সবাইকে। বাংলাদেশের বাইরে কলকাতাসহ পশ্চিমবঙ্গের দর্শকদের মাঝে নতুন এক শাকিব হাজির হোন। সেতো দুই বছর আগের কথা। যৌথ প্রযোজনায় নির্মিত ছবির বাইরে এবার কলকাতার একক ছবিতে অভিষেক হলো শাকিব খানের। গতকাল শুক্রবার কলকাতার ৯১টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে শাকিব খানের ‘চালবাজ’ ছবিটি। এসকে মুভিজের কর্ণধার অশোক ধানুকা’র সূত্র ভোরের কাগজকে এ তথ্য নিশ্চিত করেছেন। যদিও এর আগে যৌথ প্রযোজনার ছবি ‘শিকারি’ ও ‘নবাব’ পশ্চিমবঙ্গে মুক্তি পেয়েছিল ২০১৬ ও ২০১৭ সালে । সেবার ‘শিকারি’ পশ্চিমবঙ্গের ৯৫টি হলে এবং ‘নবাব’ পেয়েছিল ১১২ হল।
মুক্তিপ্রাপ্ত ঐ সুপারহিট ছবি দুটির চেয়ে এবার হল সংখ্যা কমই বলা যায়।   ‘চালবাজ’ পরিচালনা করেছেন জয়দীপ মুখার্জি। শাকিব ছাড়াও ছবিটিতে অভিনয় করেছেন শুভশ্রী, খরাজ মুখোপাধ্যায়, রজতাভ দত্ত, সুপ্রিয়, সৈয়দ হাসান ইমাম প্রমুখ। ২০১৭ সালের জুন মাসে লন্ডনে ‘চালবাজ’ ছবির শুটিং শুরু হয়। এরপর ভারতের বিভিন্ন লোকেশনে ছবির চিত্রায়ন করা হয়।

উল্লেখ্য, ‘চালবাজ’ শুরু হয়েছিল দুই বাংলার যৌথ প্রযোজনায়। কিন্তু, বাংলাদেশে যৌথ প্রযোজনার প্রিভিউ কমিটি ও নতুন নীতিমালা তৈরি হওয়ায় প্রযোজনার পুরোটাই লগ্নি করে এসকে মুভিজ। ফলে, সরে আসে বাংলাদেশের প্রযোজনা প্রতিষ্ঠান অ্যাকশনকাট এন্টারটেইনমেন্ট। শেষে ঠিক হয়, বাংলাদেশে ‘চালবাজ’ মুক্তি পাবে সাফটা চুক্তির (আমদানি) ভিত্তিতে। সাফটা চুক্তির মাধ্যমে বাংলাদেশের প্রযোজক গোলাম কিবরিয়া লিপু এনইউ ট্রেডার্সের মাধ্যমে ছবিটি বাংলাদেশে আমদানি করছেন বলে জানা গেছে। এরই মধ্যে ছবিটি আগামী ২৭ এপ্রিল মুক্তির জন্য প্রস্তুত রয়েছে। সেজন্য গত (১৯ এপ্রিল) ছবিটি সেন্সরে জমা পড়েছে। সবকিছু ঠিক থাকলে আগামী ২৩ এপ্রিল ‘চালবাজ’ সেন্সর ছাড়পত্র পেতে যাচ্ছে। তাই এগিয়ে চলছে হল বুকিংও। এই অফ সিজনেও শর্তসাপেক্ষে (এমজি) প্রতিটি সিনেমা হল থেকে সর্বোচ্চ ছয় লাখ টাকা এবং সর্বনিম্ন এক লাখ টাকা নিচ্ছে বাংলাদেশে ছবিটির আমদানিকারক প্রতিষ্ঠান মেসার্স এনইউ ট্রেডার্স। যেখানে ঈদের সময় একটি সিনেমা হলে ছবির সর্বোচ্চ রেন্টাল থাকে চার লাখ টাকা সেখানে ‘চালবাজ’-এর জন্য নেওয়া হচ্ছে সর্বোচ্চ ছয় লাখ টাকা!
এদিকে ছবির নায়ক শাকিব খান বর্তমানে স্কটল্যান্ডে জয়দীপ মুখাজির নতুন ছবি ‘ভাইজান এলো রে’ এর শুটিং নিয়ে ব্যস্ত আছেন। এ ছবিতে তাঁর বিপরীতে অভিনয় করছেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী ও পায়েল সরকার।