বর্ষপূর্তিতে নতুন দুই স্টোর এবং ফ্যাশন শো

আগের সংবাদ

সড়কে খোঁড়াখুঁড়ির হিড়িক

পরের সংবাদ

বিলবাওয়ের সঙ্গে হার ঠেকালেন রোনালদো

প্রকাশিত হয়েছে: এপ্রিল ১৯, ২০১৮ , ৮:০৩ পূর্বাহ্ণ | আপডেট: এপ্রিল ১৯, ২০১৮, ৮:০৩ পূর্বাহ্ণ

বুধবার বাংলাদেশ সময় মধ্যরাতের ম্যাচে রোনালদো-বেনজেমা-মার্সেলো-রামোস-অ্যাসেনসিও-ভাসকেজ; সান্তিয়াগো বার্নাব্যুতে বিলবাওয়ের বিপক্ষে একাদশে সবাই-ই ছিলেন। তবু জয়ের দেখা মেলে নি রিয়াল মাদ্রিদের। লা-লিগায় শেষ মুহূর্তের গোলে বিলবাওয়ের সঙ্গে ১-১-এ ড্র করে স্প্যানিশ জায়ান্টরা। যদিও পুরো ম্যাচে আধিপত্য ছিল জিদান শিষ্যদেরই। কিন্তু একটা মুহূর্তই যখন পার্থক্য গড়ে দিতে যথেষ্ট, তখন আসলেই কিছু করার থাকে না। প্রথমার্ধের ১৪তম মিনিটে সেই মুহূর্তটি তৈরি করেন বিলবাওয়ের ইনাকি উইলিয়ামস। রিয়াল রক্ষণকে ফাঁকি দেন উইলিয়ামস, এড়িয়ে যান নাভাসের বাধাও। উইলিয়ামসের গোলে প্রথমার্ধেই ১-০ গোলে পিছিয়ে যায় স্বাগতিকেরা। শেষতক রোনালদোই বাঁচালেন রিয়ালকে। ম্যাচের শেষ মুহূর্তে (৮৭তম মিনিট) রোনালদোর গোলে সমতা নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

একের পর এক আক্রমণে বিলবাওয়ের রক্ষণে আতঙ্ক ছড়ায় রিয়াল মাদ্রিদ। রিয়ালের হয়ে প্রথম আক্রমণটা করেন রোনালদো-ই। ম্যাচের নবম মিনিটে কারবাজালের ক্রস থেকে পর্তুগিজ সেনার দুর্দান্ত হেড ক্রসবারে লেগে ফিরে না আসলে তখনই গোল পেত রিয়াল। প্রথমার্ধে বেনজেমা-রোনালদোর বোঝাপড়াটা ছিল দেখার মতো। তবে গোলমুখ খুলতে পারছিলেন না কেউ-ই। রিয়ালের একের পর এক শট কিছু এলোমেলো তো কিছু বিলবাওয়ের গোলরক্ষক কিংবা রক্ষণের বাধায় আটকে যায়। ১৩তম মিনিটে রোনালদো ভালো সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি। ১৪তম মিনিটে পাল্টা-আক্রমণে উঠে এসে গোল পায় বিলবাও। লা-লিগায় এই মৌসুমে নিজের সাত নম্বর গোল করে দলেকে এগিয়ে নেন ইনাকি উইলিয়ামস।

দ্বিতীয়ার্ধে এসে খানিকটা মনোযোগ হারিয়ে ফেলেন রিয়াল তারকারা। তবে শেষমেষ ৮৭তম মিনিটে মডরিচের দুর্দান্ত শটে ব্যাকহিল করে দলকে সমতায় ফিরিয়ে মাঠ ছাড়েন রিয়ালের সেনাপতি রোনালদো।

উল্লখ্যে, উইলিয়ামসের প্রথমার্ধেই ১৪তম মিনিটের গোলের মুহূর্তটি বাদ দিলে পুরো খেলায় এগিয়ে ছিলেন রোনালদো-বেনজেমারাই। ম্যাচের ৬৬শতাংশ সময়ে বল রিয়ালের খেলোয়াড়দের দখলে ছিল। জিদান শিষ্যরা কর্নার আদায় করেন ১৬টি আর বিলবাও কর্নার পায় মাত্র ২টি।