রোমাকে হারালে লিভারপুলের চ্যাম্পিয়নস লিগ ফাইনাল

আগের সংবাদ

মার্কিন হামলা রুখে দিল সিরিয়া

পরের সংবাদ

গুজবে কান দিয়ে পরিস্থিতি অস্থিতিশীল করবেন না : ঢাবি উপাচার্য

প্রকাশিত হয়েছে: এপ্রিল ১৪, ২০১৮ , ৪:০৭ অপরাহ্ণ | আপডেট: এপ্রিল ১৪, ২০১৮, ৪:০৭ অপরাহ্ণ

গুজবে কান নিয়ে দেশের পরিস্থিতি অস্থিতিশীল না করার আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামান।

শনিবার নববর্ষের মঙ্গল শোভাযাত্রা শেষে উপাচার্য এ আহ্বান জানান।

আখতারুজ্জামান বলেন, কেউ যেন ফেসবুক বা অন্য কোনো মাধ্যমে গুজবে রটিয়ে দেশের স্বাভাবিক পরিস্থিতি নষ্ট না করে এবং কোনো গুজবে যাতে কেউ কান না দেয় সে বিষয়ে সবার প্রতি আহ্বান জানাচ্ছি। আপনারা জানেন, উন্নয়নশীল দেশের সব ক্রাইটেরিয়া সম্পন্ন করেছি। আমরা খুব শিগগিরই আরও এগিয়ে যাব।

ঢাবি উপাচার্য আরও বলেন, এ বছর লালন সাঁইজির একটি বিখ্যাত বাণী- মানুষ ভজলে সোনার মানুষ হবি’ প্রতিপাদ্য করে মঙ্গল শোভাযাত্রা করছি। তার এই বাণীতে সোনার মানুষ হওয়ার কথা আছে। মানুষ হতে হলে মানুষকে ভালোবাসতে হবে। মঙ্গল শোভাযাত্রা হলো- মানবতাবাদে অসাম্প্রদায়িক চেতনায় উজ্জীবিত হওয়া। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়তে সোনার মানুষ প্রত্যাশা করছি। সোনার মানুষরাই বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন সোনার বাংলা বিনির্মাণ করতে সক্ষম হবে।
এর আগে সকাল ৯টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের নেতৃত্বে চারুকলা অনুষদ থেকে বের হয় মঙ্গল শোভাযাত্রা

চারুকলার গেট দিয়ে বের হয়ে টিএসসি ঘুরে রূপসী বাংলা হোটেলের সামনের রাস্তা দিয়ে ফের চারুকলায় এসে শোভাযাত্রা শেষ হয়। সকাল ১০টার দিকে শোভাযাত্রা চারুকলায় ফিরে আসে।