গুগল, ফেসবুক, এমাজান, ইউটিউব থেকে রাজস্ব আদায়ের নির্দেশ

আগের সংবাদ

পহেলা বৈশাখকে সামনে রেখে ঘর সাজানোর জিনিস কিনছে মানুষ

পরের সংবাদ

সব সরকারি সেবা মানুষের হাতের কাছে পৌঁছে দেবে সরকার : জয়

প্রকাশিত হয়েছে: এপ্রিল ১২, ২০১৮ , ৯:৫৭ অপরাহ্ণ | আপডেট: এপ্রিল ১২, ২০১৮, ৯:৫৭ অপরাহ্ণ

দেশে সরকারি তথ্যসেবা পেতে যোগ হলো আরও একটি হটলাইন ৩৩৩ (ট্রিপল ত্রি)। ৯৯৯ এর পর এবার ‘তথ্য ও সেবা সবসময়’ জনগণের দ্বারগোড়ায় পৌঁছানোর লক্ষ্যে চালু হলো ৩৩৩ সেবা।

বৃহস্পতিবার বিকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের করবী হলে এই সেবার উদ্বোধন করেন জাতির পিতা বঙ্গবন্ধুর দৌহিত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

এ সময় তিনি বলেন, ‘সরকারের অনেক পরিকল্পনা আছে। দেশের সরকারি যত সেবা আছে, সব সেবাই মানুষের হাতের কাছে পৌঁছে দেবে আওয়ামী লীগ সরকার।’

সরকারি দপ্তরের সেবা পাওয়ার জন্য এখন আর কাউকে সরকারি দপ্তরে আসতে হবে না জানিয়ে সজীব ওয়াজেদ জয় বলেন, ‘এটি হচ্ছে আমাদের স্বপ্ন, ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন।’

জানা গেছে, চালু হওয়া ট্রিপল থ্রিতে (৩৩৩) ফোন করে সরকারি সেবা পাওয়ার পদ্ধতির তথ্য, কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগের তথ্য, বিভিন্ন সামাজিক সমস্যার প্রতিকার এবং পর্যটন ও জেলা সম্পর্কিত তথ্য জানা যাবে। এছাড়া ভোক্তা অধিকার, দুর্যোগ, নাগরিক সেবার পদ্ধতি, ভেজাল দ্রব্য, পরিবেশ দূষণ, বাল্য বিবাহ সংক্রান্ত তথ্যও মিলবে এ হটলাইনে।

প্রসঙ্গত, এর আগে ২০১৭ সালের ১২ ডিসেম্বর রাজধানীর আব্দুল গণি রোডে পুলিশ কন্ট্রোল রুমে জাতীয় জরুরি সেবা ‘৯৯৯’ নম্বরের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জয়। চার মাসের মাথায় এবার উদ্বোধন করা হলো ৩৩৩ সেবার।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে প্রধানমন্ত্রীর মূখ্য সচিব নজিবুর রহমান, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক উপস্থিত ছিলেন।