পহেলা বৈশাখে নৃত্যনাট্য ‘নকশী কাঁথার মাঠ’

আগের সংবাদ

বৈ শা খী সা জ স জ্জা

পরের সংবাদ

নতুনত্ব বৈশাখের পোশাকে…

প্রকাশিত হয়েছে: এপ্রিল ৮, ২০১৮ , ৩:৪৫ অপরাহ্ণ | আপডেট: এপ্রিল ৮, ২০১৮, ৪:০৬ অপরাহ্ণ

লাল সাদায় আধিপত্য থাকলেও এবারের বৈশাখী পোশাকে থাকবে রঙের ছড়াছড়ি। তবে নকশায় থিমভিত্তিক বৈচিত্রতা যেমন থাকবে তেমনি থাকবে প্যাটার্নে ভিন্নতা। লেয়ারিং, নেক লাইন, পোশাকের হাতা ও নিচের অংশে দেখা যাবে পরিবর্তন। কাপড়ের আরামদায়কতার জন্য ভয়েল, সুতি, এন্ডি কটন ও লিলেন ব্যবহার হবে বেশি। ছিমছাম নকশায় স্ক্রিনপ্রিন্ট, বøক এবং সুই-সুতোর কারুকাজের উপস্থিতি থাকবে ভ্যালু এডিশন হিসাবে।

 

উৎসবকেন্দ্রিক ব্যস্ততা দেশীয় ব্র্যান্ডগুলোতে বেশি। বৈশাখকে কেন্দ্র করে ব্র্যান্ডগুলোও এনেছে শত শত নকশা। নির্দিষ্ট থিম নিয়ে সবাই ভিন্ন ভিন্ন ব্যস্ত বৈশাখ রাঙাতে। তার মধ্যে কেমন পোশাকের প্রতি সবচেয়ে বেশি আগ্রহ ক্রেতাদের-জানতে চাইলে বাজার ঘুরে জানা যায়, চিরায়ত বাংলার পোশাক শাড়ি আর পাঞ্জাবিতেই বেশি আগ্রহী হন ক্রেতারা।
তবে শহরে তারুণ্যের ভিতর ফিউশনধর্মী পোশাকে আগ্রহ বেশি। কুর্তা এবং কামিজের প্যাটার্নে তাই নতুনত্ব চোখে পড়বে এবার। পাঞ্জাবিতে প্রিন্টের আধিপত্যও থাকবে। বেশ আকর্ষণীয় করে তৈরি করা হচ্ছে পোশাকের হাতা। ঝুল বেড়েছে হাতার ক্ষেত্রে। কাটিংয়ের ক্ষেত্রে নিয়ে আসা হচ্ছে ভিন্নতা। পোশাকের নিচের অংশ সমান করে না কেটে বরং অসমান কাটিংয়ের প্রতি আকর্ষণ লক্ষ্য করা যাচ্ছে ক্রেতাদের। চাঁদের মতো শেপ, অর্ধবৃত্তাকার শেপসহ বিভিন্ন অসমান শেপ এবারের পোশাকগুলোতে প্রাধান্য পাবে।

 

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা