আফগানিস্তানে সব ষড়যন্ত্রের পেছনে আমেরিকা ও ব্রিটেন

আগের সংবাদ

মেঘনায় জেলেদের জালে সাড়ে ৭ মণ ওজনের মাছ

পরের সংবাদ

আমি এখনও মন্ত্রী হতে পারিনি: পরিকল্পনামন্ত্রী

প্রকাশিত হয়েছে: এপ্রিল ১, ২০১৮ , ৮:০২ অপরাহ্ণ | আপডেট: এপ্রিল ১, ২০১৮, ৮:০২ অপরাহ্ণ

পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, আমি এখনও মন্ত্রী হতে পারিনি। যেদিন দেশের সব তরুণ তরুণী চাকরি পাবে, সব ছেলে-মেয়ে স্কুলে যাবে, সেদিন আমি মন্ত্রী হতে চাই। আমি বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশের মন্ত্রী হতে চাই। আজ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ১২তম ব্যাচের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের জন্য আপনারা প্রস্তাব দেন, আমি দু’মাসের মধ্যে প্রজেক্ট অনুমোদন করে দিব। প্রধানমন্ত্রী চান এ বিশ্ববিদ্যালয়ের নাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হোক, আমিও তাই চাইব। এ বিশ্ববিদ্যালয়ে ভালো কাজের চেয়ে দুর্নীতিই বেশি হয়েছে। প্রত্যেকটি চাকরি কিভাবে এখানে হল, আমার নাম কিভাবে ব্যবহার করা হল সেগুলো খতিয়ে বের করবেন, তাদেরকে স্ব-সম্মানে বিশ্ববিদ্যালয় ছেড়ে চলে যেতে বলবেন। আমি কারো চাকরির জন্য সুপারিশ করি নাই। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের আবাসিক সংকট দূরীকরণসহ বিশ্ববিদ্যালয়কে তথ্য প্রযুক্তি ভিত্তিক বিশ্ববিদালয় গড়ে তুলতে সহায়তার আশ্বাস প্রদান করেন মন্ত্রী।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর। শুভেচ্ছা বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) ড. মো. আবু তাহের। উপস্থাপনা করেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এন এম রবিউল আউয়াল চৌধুরী।

নবীনবরণ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব প্রকাশনা ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয় বার্তা’র উদ্বোধন করা হয়। এছাড়াও অনুষ্ঠানের শেষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।