×

খেলা

অস্ট্রেলিয়ার কোচ হওয়ার দৌড়ে এগিয়ে পন্টিং-ল্যাঙ্গার!

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ মার্চ ২০১৮, ০৮:০৫ পিএম

অস্ট্রেলিয়ার কোচ হওয়ার দৌড়ে এগিয়ে পন্টিং-ল্যাঙ্গার!

ড্যারেন লেম্যান দায়িত্ব ছাড়ার পর অস্ট্রেলিয়া দলের কোচের দায়িত্ব নিচ্ছেন কে; তা নিয়ে চলছে জল্পনা-কল্পনা। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের কোচ হওয়ার দৌড়ে নাকি সবচেয়ে এগিয়ে আছেন জাস্টিন ল্যাঙ্গার। অনেক দিন ধরেই তার নাম শোনা যাচ্ছে লেম্যানের উত্তরসূরির দাবিদার হিসেবে।

বিশ্বকাপের পর লেহম্যানের সঙ্গে চুক্তির মেয়াদ শেষে তার দায়িত্ব নেয়ার কথা ছিল বলে গুঞ্জন ছিল। তবে বল টেম্পারিং কাণ্ডে লেহম্যান পদত্যাগ করায় এখনই কোচ হিসেবে তার নাম শুনা যাচ্ছে। এ ছাড়াও দেশের ঘরোয়া ক্রিকেটে একাধিক দলের কোচের দায়িত্ব পালন করার অভিজ্ঞতা রয়েছে তার। পার্থ স্কর্চার্সকে তিনবার বিগব্যাশ লিগ চ্যাম্পিয়ন করেছেন তিনি।

এই দৌড়ে ল্যাঙ্গারের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়ার অন্যতম সফল ব্যাটসম্যান ও অধিনায়ক রিকি পন্টিং। আগেই জাতীয় দলের কোচ হওয়ার ইচ্ছে প্রকাশ করেছিলেন। গত বছর শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে সহকারী কোচ হিসেবে দলের সঙ্গে ছিলেন তিনি। সম্প্রতি নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের সঙ্গে অস্ট্রেলিয়ার ত্রিদেশীয় সিরিজেও একই ভূমিকায় দেখা যায় তাকে। দিল্লি ডেয়ারডেভিলসের কোচ হিসেবে নিযুক্ত হওয়া পন্টিংকে এ বার সহকারী থেকে প্রধান কোচের পদে আনা হতে পারে বলে সংশ্লিষ্ট অনেকে ধারণা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App