×

জাতীয়

বিমান দুর্ঘটনায় নিহত প্রকৌশলী রাকিবুল ছিল বংশের প্রদীপ

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ মার্চ ২০১৮, ০৮:৩৭ পিএম

বিমান দুর্ঘটনায় নিহত প্রকৌশলী রাকিবুল ছিল বংশের প্রদীপ

নেপালে বিমান দুর্ঘটনায় নিহত প্রকৌশলী রকিবুল হাসানের (২৯) বাড়িতে চলছে শোকের মাতম। বংশের প্রদীপ রাকিবুলের অকালমৃত্যু মেনে নিতে পারছে না স্বজনরা। রাকিবুল সিরাজগঞ্জের চৌহালী উপজেলার বাঘুটিয়া ইউনিয়নের বিনানই গ্রামের মৃত রবিউল করিমের ছেলে। রকিবুল মাকে নিয়ে ঢাকায় বসবাস করতেন। একমাত্র বড় বোন বর্তমানে আমেরিকায় বসবাস করেন।

আজ সকালে রাকিবুলের গ্রামের বাড়ি বিনানই গিয়ে দেখা যায়, তার মৃত্যুর খবর টিভিতে দেখার পর থেকে এলাকাজুড়ে শোকের ছায়া নেমে এসেছে। বাকরুদ্ধ হয়ে পড়েছে স্বজনেরা। রকিবুলের বড় চাচা বার বার মূর্ছা যাচ্ছেন। এলাকার নারী-পুরুষ, বৃদ্ধরা ছুটে এসেছেন রকিবুলের স্বজনদের সান্তনা দিতে। কিন্তু স্বজনদের কান্নায় রোলে আকাশ বাতাস ভাড়ি হয়ে যাচ্ছে।

রকিবুলের চাচা জানে আলম ও নাসির উদ্দিন জানান, আমাদের বংশের প্রদীপ ছিল রকিবুল। তার মৃত্যুর খবর কেউ মেনে নিতে পারছে না। খুব কষ্ট হচ্ছে। রকিবুল ছোট বেলা থেকেই ছিল ভ্রমন পিপাসু ও অত্যান্ত মেধাবী। এ চরের ধুলো বালিতে বড় হলেও ছিল অন্যদের চেয়ে ব্যতিক্রম। কোন বিষয়েই কখনই পিছনে ফিরে তাকাতে হয়নি তাকে। প্রথম শ্রেণি থেকে শুরু করে সব ক্লাসেই ফাস্টবয় ছিল।

সম্ভুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম বলেন, রাকিবুল ছোট বেলা থেকেই মেধাবী ছিল। স্কুলের সব ক্লাসেই প্রথম স্থানে ছিল। এলাকার সবার সাথে ভাল ব্যবহার করতেন। তার অকাল মৃত্যুতে শিক্ষক সমাজ ও শিক্ষার্থীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

চৌহালীর বাঘুটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সম্ভুদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কাহহার সিদ্দিকী জানান, ১৫দিনের ছুটিতে রাকিবুল তার স্ত্রী রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষিকা ইমরানা কবির হাসিকে সাথে নিয়ে নেপালে বেড়াতে যাচ্ছিলেন। বিমানটি বিধস্ত হওয়ায় পর তারা জানতে পারে রাকিবুল হাসান মারা যায়। স্ত্রী ইমরানা কবির হাসি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তিনি আরো জানান, রকিবুল বিদেশী একটি সফটওয়্যার কোম্পানিতে ঢাকায় চাকুরি ও মিরপুরের একটি ভাড়া বাসায় বসবাস করতেন। তবে সবশেষ গেলো বছরের বন্যার সময় রকিবুল ও তার স্ত্রী এলাকার মানুষের জন্য নিজেদের তহবিল থেকে সহযোগীতা করেন। এদিকে, চৌহালীর কৃতি সন্তান রাকিবুলের অকাল মৃত্যুতে সাবেক মন্ত্রী ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল লতিফ বিশ্বাস গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App