আইসিসিতে মিয়ানমারের বিচার হওয়া উচিত বলে মনে করে জাতিসংঘ

আগের সংবাদ

ডিসেম্বর অথবা জানুয়ারির প্রথম দিকে একাদশ সংসদ নির্বাচন

পরের সংবাদ

মহারাষ্ট্রে রাসায়নিক কারখানায় বিস্ফোরণ : নিহত ৩

প্রকাশিত হয়েছে: মার্চ ৯, ২০১৮ , ৫:২৩ অপরাহ্ণ | আপডেট: মার্চ ৯, ২০১৮, ৫:২৩ অপরাহ্ণ

ভারতের মহারাষ্ট্রের একটি বেসরকারি রাসায়নিক কারখানায় বিস্ফোরণে কমপক্ষে তিনজন নিহত হয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার রাত ১১ টা ১৫ মিনিটে মুম্বাই থেকে ১৫০ কিলোমিটার দূরের পালঘার এলাকায় অবস্থিত রাসায়নিক কারখানাটিতে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের পরপরই চারদিকে আগুন ছড়িয়ে পড়ে। খবর অল ইন্ডিয়া।

অগ্নিকাণ্ডের ঘটনায় আরও ১৫ জন আহত হয়েছে। তবে আগুনে পুড়ে মারা যাওয়া ব্যক্তিদের পরিচয় এখনও জানা যায়নি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন। আগুনের তীব্রতা অনেক বেশি ছিল। আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ ও দমকলবাহিনীর সদস্যরা।

পালঘার পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, এখনও পর্যন্ত বিস্ফোরণের সঠিক কারণ জানা যায়নি। তবে বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে, ১০ কিলোমিটার দূর থেকেও তার শব্দ শোনা গেছে। বিস্ফোরণে আশেপাশের ঘর-বাড়িও কেঁপে উঠেছে।’

 

রাসায়নিক কারাখানার আগুন পাশের আরও পাঁচটি কারখানাতে ছড়িয়ে পড়ে। আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন স্থানীয় বাসিন্দারা। ধারণা করা হচ্ছে, কারখানার বয়লারে বিস্ফোরণ হয়েছে এবং তা থেকেই আগুন লেগেছে। এছাড়া কারখানায় রাখা একাধিক রাসায়নিকের কারণেই আগুন আরও ছড়িয়েছে পড়েছে।

এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, রাতে সবাই যখন ঘুমাচ্ছিলেন তখনই বিস্ফোরণের তীব্র শব্দ হয়। ঘর-বাড়ি কাঁপতে দেখে অনেকেই ভূমিকম্প ভেবে রাস্তায় নেমে আসেন।

এই বিভাগের সর্বশেষ