×

জাতীয়

জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় শাবির নিরাপত্তারক্ষী আটক

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ মার্চ ২০১৮, ০৭:৪৭ পিএম

জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় শাবির নিরাপত্তারক্ষী আটক

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় এক বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তারক্ষীকে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

মঙ্গলবার বিকেল ৪টার দিকে তাকে আটক করা হয়। আটক হওয়া ব্যক্তি চুক্তিভিত্তিক ভাবে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনে নিরাপত্তারক্ষীর দায়িত্ব পালন করতেন।

বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরিয়ান মো. আবদুল হাই ছামিনি বলেন, আটককৃত নিরাপত্তারক্ষীর নাম খালিকুজ্জামান। তার বাড়ি সুনামগঞ্জের দিরাই। অধ্যাপক জাফর ইকবালের উপর হামলাকারী ফয়জুল হাসান ওরফে শফিকুরের বাড়িও একই স্থানে।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জহির উদ্দিন আহমেদ গণমাধ্যমকে জানান, বিকেলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তার সঙ্গে যোগাযোগ করে একজন নিরাপত্তাকর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য আটকের অনুমতি নিয়েছেন।

অন্যদিকে জালালাবাদ থানার ওসি শফিকুল ইসলাম জানান, তিনি কাউকে আটকের বিষয়ে জানেন না।

এর আগে গত শনিবার বিকেলে শাবি ক্যাম্পাসে হামলার শিকার হন অধ্যাপক জাফর ইকবাল। পরে আহতাবস্থায় তাকে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। হামলার সময় ফয়জুর নামে এক যুবককে আটকের পর গণপিটুনি দিয়ে পুলিশের হাতে তুলে দেয় শিক্ষার্থীরা।

পরে শনিবার রাতে উন্নত চিকিৎসার জন্য অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। চিকিৎসকরা জানিয়েছেন তিনি এখন শঙ্কমুক্ত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App