বিএনপিকে দেশ অস্থিতিশীল করতে দেয়া হবে না

আগের সংবাদ

ঋণখেলাপি দোষীদেরও শাস্তি দেওয়া হবে

পরের সংবাদ

জনতা ব্যাংকের নতুন চেয়ারম্যান হেদায়েতুল্লা আল মামুন

প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ২৫, ২০১৮ , ৮:৪৪ অপরাহ্ণ | আপডেট: ফেব্রুয়ারি ২৫, ২০১৮, ৮:৪৪ অপরাহ্ণ

রোববার অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে। বাংলাদেশ ব্যাংকের অনাপত্তি পেলেই তিনি জনতা ব্যাংকে যোগ দেবেন।

প্রজ্ঞাপনে বলা হয়, জনতা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদে পরিচালক ও নতুন চেয়ারম্যান হিসেবে হেদায়েতুল্লা আল মামুনকে নিয়োগ দেওয়া হল। ব্যাংক কোম্পানি আইন অনুযায়ী, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এই প্রস্তাব কেন্দ্রীয় ব্যাংক অনুমোদন দিলে তিনি এই দায়িত্ব পালন করবেন।

মামুনের ভাই মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ আরেক রাষ্ট্রায়ত্ত ব্যাংক সোনালী ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্বে আছেন।

১৯৮২ ব্যাচের কর্মকর্তা হেদায়েতুল্লা আল মামুন অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের সিনিয়র সচিব হিসেবে ২০১৭ সালের ৪ অক্টোবর অবসরে যান। তার আগের বছর ২৯ ডিসেম্বর ওই পদে যোগ দিয়েছিলেন তিনি।

২০১৪ সালে পরিকল্পনা কমিশনের সদস্য থাকা অবস্থায় সিনিয়র সচিব পদে পদোন্নতি পান হেদায়েতুল্লা আল মামুন। তিনি ২০১৪ থেকে ২০১৭ সালের ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বাণিজ্য সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, তথ্য ও সংস্কৃতি মন্ত্রণালয়েও বিভিন্ন মেয়াদে সচিবের দায়িত্বে ছিলেন তিনি।