×

জাতীয়

খালেদাকে ‘কারাগারের রোজনামচা’ বই পড়ার আহ্বান মেননের

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০১৮, ০৬:৩৭ পিএম

খালেদাকে ‘কারাগারের রোজনামচা’ বই পড়ার আহ্বান মেননের

কারাগারে বসে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ‘কারাগারের রোজনামচা’ বই পড়ার আহ্বান জানিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রী ও বাংলাদেশ ওয়ার্কাস পার্টির সভাপতি রাশেদ খান মেনন। আজ শনিবার জাতীয় প্রেস ক্লাবের ভি আই পি লাউঞ্জে আওয়ামী বাস্তুহারা লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

রাশেদ খান মেনন বলেন, ‘কারাবন্দী খালেদা জিয়াকে বঙ্গবন্ধুর “কারাগারের রোজনামচা” পৌছে দেওয়া উচিত। তাহলেই তিনি বুঝতে পারবেন বাংলাদেশের স্বাধীনতা আনতে বঙ্গবন্ধুসহ রাজনৈতিক নেতাদের জেলে কি ধরনের জীবনযাপন করতে হয়েছে। সে তুলনায় তিনি প্রথমদিন থেকেই কারাগারে রাণীর হালে আছেন।’

মেনন বলেন, ‘কারাগারে কেউ বাইরে থেকে ব্যক্তিগত পরিচারিকা পান তা আমার দীর্ঘ রাজনৈতিক জীবনে জানা নাই। আর কেউ যদি ডিভিসনের আবেদন না করেই ডিভিসন দেওয়া হয়নি বলে প্রচার পেতে চায় তাহলে আর কিছুই বলার থাকে না। মূলত এসব কথা বলার আড়ালে বেগম জিয়ার দুর্নীতিকেই আড়াল কারার চেষ্টা করা হচ্ছে।’

তিনি বলেন, দুর্নীতি দুর্নীতিই। দুর্নীতির কোন লঘু গুরু দণ্ড নাই। এ কারণে বেগম খালেদা জিয়ার সাজা নিয়ে মায়া কান্না করার কোনই অবকাশ নেই।

বেগম খালেদা জিয়ার কারাগারে সুযোগ সুবিধার প্রসঙ্গে সমাজকল্যাণ মন্ত্রী বলেন, বেগম জিয়া কারাগারকে তার গুলশানের বাসা বানাতে চাচ্ছেন, ভি আই পি মর্যাদা চাচ্ছেন, আরাম আয়েশ করে থাকতে চাচ্ছেন। অথচ তিনি করেছেন দুর্নীতি। দুর্নীতির দায়ে দণ্ডিত ব্যক্তি কি কারাগারে আয়েশি জীবনযাপন করে?

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App