×

জাতীয়

আমরা একতরফা নির্বাচন করতে চাই না: নাসিম

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০১৮, ০৭:৪৮ পিএম

আমরা একতরফা নির্বাচন করতে চাই না: নাসিম

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, কোন দলকে বাদ দিয়ে আওয়ামী লীগের নির্বাচন করার ইচ্ছা নেই। আমরা একতরফা নির্বাচন করতে চাই না। আজ শনিবার রাজধানীর খামারবাড়ীস্থ কৃষিবিদ ইনস্টিটিউটে আয়োজিত এক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ এসোসিয়েশন অব ইউরোলজিক্যাল সার্জনস এ অনুষ্ঠানের আয়োজন করে।

মোহাম্মদ নাসিম বলেন, কোন নেতার জেলে থাকার বিষয়টি সুখকর নয়। এটা কেউ কামনা করে না। আদালতের সিদ্ধান্ত ও দলীয় রাজনীতি একই বিষয় না। বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া আদালতের মাধ্যমে জেলে গেছেন। আদালতের মাধ্যমেই তাঁকে জেল থেকে বেরিয়ে আসতে হবে। এ নিয়ে আওয়ামী লীগের করার কিছুই নেই। আগামী জাতীয় নির্বাচনে সকল দলের অংশগ্রহণ কামনা করে আওয়ামী লীগ।

বাংলাদেশ এসোসিয়েশন অব ইউরোলজিক্যাল সার্জনস এর সভাপতি অধ্যাপক ডা. এস এ খানের সভাপতিত্বে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধুরী, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ, বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান প্রমুখ বক্তব্য রাখেন।

চিকিৎসক ও রোগীদের সুরক্ষায় আইন শিগগিরি পাস হচ্ছে জানিয়ে নাসিম বলেন, অনেকে মনে করেন ডাক্তারের গায়ে হাত দিলে রোগী ভাল হয়ে যাবে। হাসপাতাল ভাংচুর করলে সব সব ঠিক হয়ে যাবে, এ ধারণা ঠিক নয়। কারণ সব ভাল চিকিৎসকরা রোগীকে সর্বোচ্চ সেবা দিয়ে সুস্থ করে তুলতে চান। বিএমএ ও স্বাচিপ নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, যেসব চিকিৎসকরা দায়িত্বজ্ঞানহীন তাদের পাশে আপনারা কখনো দাঁড়াবেন না।

এদিকে, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সদ্য প্রয়াত উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. এ এস এম জাকারিয়া স্বপনের রুহের মাগফেরাত কামনায় শনিবার এ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে কোরআন খতম ও বাদ জোহর দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। বাসস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App