×

জাতীয়

বিএনপির করণীয় আ.লীগ ঠিক করে দিতে চায় : হাফিজ উদ্দিন

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ ফেব্রুয়ারি ২০১৮, ০৯:১৯ পিএম

বিএনপির করণীয় আ.লীগ ঠিক করে দিতে চায় : হাফিজ উদ্দিন

ফাইল ছবি

বিএনপির করণীয় আ.লীগ ঠিক করে দিতে চায় : হাফিজ উদ্দিন

জনগণের ভোটাধিকার ফিরিয়ে দেওয়ার জন্য লড়াইয়ের কারণেই খালেদা জিয়াকে জেলে যেতে হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীরবিক্রম।

আজ বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে কল্যাণপার্টির মানববন্ধনে হাফিজ উদ্দিন এ মন্তব্য করেন। খালেদা জিয়ার মুক্তির দাবিতে এ মানববন্ধন করা হয়।

বিএনপির এই নেতা বলেন, বিএনপি বা ২০ দল কী করবে তা আওয়ামী লীগ ঠিক করে দিতে চায়। বিএনপি ভাঙবে কী ভাঙবে না-এটা আওয়ামী লীগ বলে দিচ্ছে। তাদের এত মাথা ব্যথা কেন? বিএনপি ভাঙা সম্ভব নয়। বিএনপি এখন ঐক্যবদ্ধ।

বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিমের সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় নেতা সাদেক আহমেদ খান, আবু নাসের মুহাম্মদ রহমতুল্লাহ,ন্যাপ সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা ভূইয়া প্রমুখ।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ের প্রসঙ্গ টেনে হাফিজ উদ্দিন বলেন, দুই কোটি টাকা বর্তমানে ছয় কোটি টাকা হয়েছে। সব টাকা ব্যাংকে আছে। একটি টাকা খরচ হয় নাই। এর সঙ্গে খালেদা জিয়ার কোনো সংশ্লিষ্টতা নেই। তারপরেও তাকে মিথ্যা মামলায় সাজা দিয়ে গ্রেপ্তার করা হয়েছে। তার একমাত্র অপরাধ তিনি জনগণের ভোটাধিকারের জন্য লড়াই করছেন। গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য লড়াই করছে।

বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন,‘খালেদা জিয়া দেশের সবচেয়ে জনপ্রিয় নেতা। এর জন্য তাকে কারাগারে রাখা হয়েছে। কারণ, পাঁচটি আসনে নির্বাচন করে কখনও তিনি হেরে যাননি। তার জনপ্রিয়তার জন্য প্রতিপক্ষ আক্রোশে জেলে পাঠিয়েছে। কত নিষ্ঠুর প্রতিহিংসাপরায়ণ সরকার। একজন জয়েন্ট সেক্রেটারি জেলে গেলে তিনি সরাসরি ডিভিশন পান। আমাদের নেত্রী তিনি চার দিন অপেক্ষা করার পর ডিভিশন পেয়েছেন।’

দক্ষিণ ছাত্রদলের বিক্ষোভ : সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া, কেন্দ্রীয় সভাপতি রাজীব আহসান, সাধারণ সম্পাদক আকরামুল হাসান মিন্টু ও ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের সভাপতি এ.এ জহির উদ্দিন তুহিনের মুক্তির দাবিতে মতিঝিল এলাকায় বিক্ষোভ মিছিল করেছে দক্ষিণ ছাত্রদল। বৃহস্পতিবার দুপুরে মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক এম এ গাফফারের নেতৃত্বে এই মিছিল হয়। মিছিলটি ইত্তেফাক মোড় থেকে মতিঝিল শাপলাচত্বরে গিয়ে শেষ হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App