×

জাতীয়

সরকার দেউলিয়া হয়ে গেছে : ফখরুল

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ০৬:১০ পিএম

সরকার দেউলিয়া হয়ে গেছে : ফখরুল

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার সম্পূর্ণভাবে গণবিচ্ছিন্ন হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সরকার রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে। এ কারণেই খালেদা জিয়াসহ বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা দিয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে অবস্থান কর্মসূচিতে মির্জা ফখরুল এসব কথা বলেন।

এর আগে গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। এ ছাড়া তারেক রহমানসহ মামলার বাকি পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়। রায় ঘোষণার পরপরই খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কারাগারে নেওয়া হয়। প্রথমে সাধারণ বন্দী হিসেবে থাকলেও পরে আদালতের নির্দেশে ডিভিশন (প্রথম শ্রেণির বন্দীর মর্যাদা) দেওয়া হয় খালেদা জিয়াকে।

বিএনপির মহাসচিবের দাবি, খালেদা জিয়াকে মিথ্যা মামলায় পাঁচ বছরের জেল দেওয়া হয়েছে। তাকে পরিত্যক্ত কারাগারে রাখা হয়েছে। এ জন্য তাদের বিচার হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

মির্জা ফখরুল আরও বলেন, সরকার মনে করছে খালেদা জিয়াকে কারাগারে পাঠিয়ে বাংলাদেশের মানুষকে দমিয়ে রাখা যাবে। কিন্তু সেটা সম্ভব নয়। দেশের মানুষ অবশ্যই কারাগার থেকে খালেদা জিয়াকে মুক্ত করে নিয়ে আসবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App