×

খেলা

ইউরোপীয় সমর্থকদের বর্ষসেরা দলে মেসি-রোনালদো, নেই নেইমার

Icon

কাগজ অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ১১ জানুয়ারি ২০১৮, ১০:৪৮ পিএম

ইউরোপীয় সমর্থকদের বর্ষসেরা দলে মেসি-রোনালদো, নেই নেইমার

ইউরোপীয় অঞ্চলের (উয়েফা) ফুটবল সমর্থকদের ভোটে বর্ষসেরা দলে অনুমিতভাবেই জায়গা পেয়েছেন লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো। তবে টানা দ্বিতীয়বারের মতো এই দলে ঠাঁই হয়নি ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমারের।

গত অগাস্টে রেকর্ড ট্রান্সফার ফিতে বার্সেলোনা থেকে পিএসজিতে নাম লেখানো নেইমার এবারের লিগ ওয়ানে শুরু থেকেই আছেন দারুণ ফর্মে। তবে এই দলে জায়গা পাওয়ার মতো যথেষ্ট ভোট পাননি ২৫ বছর বয়সী এই খেলোয়াড়।

আক্রমণভাগে তৃতীয় সদস্য হিসেবে আছেন চেলসির এডেন হ্যাজার্ড। দলে আধিপত্য গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা ধরে রাখা এবং লা লিগা পুনরুদ্ধার করা রিয়াল মাদ্রিদের। জিনেদিন জিদানের দল থেকে রোনালদো ছাড়াও আছেন মার্সেলো, সের্হিও রামোস, টনি ক্রুস ও লুকা মদ্রিচ। বার্সেলোনা থেকে মেসি ছাড়া জায়গা হয়নি আর কারো।

আছেন গত অগাস্টে ইউভেন্তুস থেকে পিএসজিতে আসা ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানি আলভেস। পঞ্চমবারের মতো জায়গা পেয়েছেন ইউভেন্তুসের গোলকিপার জানলুইজি বুফফন। আছেন তার সতীর্থ জর্জো কিয়েল্লিনি।

ইংলিশ প্রিমিয়ার লিগ থেকে হ্যাজার্ডের পাশাপাশি জায়গা করে নিয়েছেন ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনে। দুইজনেরই প্রথমবারের এই দলে জায়গা হয়েছে।

উয়েফা সমর্থকদের বর্ষসেরা একাদশ ২০১৭:

জানলুইজি বুফ্ফন (ইউভেন্তুস ও ইতালি), দানি আলভেস (ইউভেন্তুস/পিএসজি ও ব্রাজিল), সের্হিও রামোস (রিয়াল মাদ্রিদ ও স্পেন), জর্জো কিয়েল্লিনি (ইউভেন্তুস ও ইতালি), মার্সেলো (রিয়াল মাদ্রিদ ও ব্রাজিল), কেভিন ডি ব্রুইনে (ম্যানচেস্টার সিটি ও বেলজিয়াম), টনি ক্রুস (রিয়াল মাদ্রিদ ও জার্মানি) লুকা মদ্রিচ (রিয়াল মাদ্রিদ ও ক্রোয়েশিয়া), এডেন হ্যাজার্ড (চেলসি ও বেলজিয়াম), লিওনেল মেসি (বার্সেলোনা ও আর্জেন্টিনা), ক্রিস্তিয়ানো রোনালদো (রিয়াল মাদ্রিদ ও পর্তুগাল)।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App