×

জাতীয়

কাকরাইল মসজিদে নিরাপত্তা জোরদার

Icon

কাগজ অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ১০ জানুয়ারি ২০১৮, ০৬:৪৩ পিএম

কাকরাইল মসজিদে নিরাপত্তা জোরদার

মাওলানা সাদকে কেন্দ্র করে উত্তেজনা সৃষ্টি হওয়ায় তাবলিগ জামাতের কেন্দ্র কাকরাইল মসজিদে নিরাপত্তা জোরদার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। ‘বিতর্কিত’ মাওলানা সাদ কাকরাইল মসজিদে অবস্থান করছেন এমন খবরে সেখানে বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারে এমন ধারণা থেকে এই নিরাপত্তা বাড়ানো হয়েছে।

বুধবার সন্ধ্যায় কাকরাইল মসজিদে গিয়ে দেখা যায় সেখানে কাউকে ঢুকতে দেয়া হচ্ছে না। বিদেশি মুসল্লিদের ঢুকতে দিলেও একান্ত প্রয়োজন ছাড়া দেশীয় কোনো মুসল্লিকে মসজিদে ঢুকতে দেয়া হচ্ছে না।

এদিকে মাওলানা সাদকে ঠেকাতে বিমানবন্দরে দীর্ঘ সাত ঘণ্টা বিক্ষোভের পর রাজধানীর বিভিন্ন মাদ্রাসার আলেম-ওলামা ও ছাত্ররা নিজ নিজ গন্তব্যে চলে গেছেন। তবে তাদের কেউ কেউ কাকরাইল মসজিদের সামনে এসেও বিক্ষোভ করছেন। সন্ধ্যার পর একটি ট্রাকে করে মাদ্রাসার কিছু ছাত্র ‘সাদের আগমন মানতে পারি না’ লেখা প্ল্যাকার্ড নিয়ে কাকরাইল মসজিদের সামনে এলে পুলিশ তা সরিয়ে দেয়।

কাকরাইল মসজিদের সামনে দায়িত্বরত রমনা জোনের এডিসি আবদুল্লাহিল কাফী বলেন, মাওলানা সাদ সাহেবকে কেন্দ্র করে কোনো বিশৃঙ্খলা হতে পারে এমন আশঙ্কা থেকেই আমরা নিরাপত্তা জোরদার করেছি।

বিতর্কিত নানা মন্তব্য ও কর্মকাণ্ডের কারণে তাবলিগ জামাতের শীর্ষ ব্যক্তিত্ব মাওলানা সাদকে এ বছর বাংলাদেশে না আসতে সরকারের কাছে অনুরোধ জানায় শীর্ষ আলেমরা। সরকারের পক্ষ থেকে সাদ সাহেব এবার আসবেন না এমন আশ্বাস দিলেও শেষ পর্যন্ত বুধবার তিনি একটি ফ্লাইটে ঢাকায় আসেন। তার আসার খবরে হাজার হাজার আলেম-ওলামা বিমানবন্দর সড়কে অবস্থান নেন। তাদের দাবি বিতর্কিত সাদকে বিমানবন্দর থেকেই ফেরত পাঠাতে হবে। তবে মাওলানা সাদ ইতোমধ্যে কাকরাইল মসজিদে চলে এসেছেন বলে খবর পাওয়া গেছে। শুক্রবার থেকে শুরু হওয়া বিশ্ব ইজতেমার দুই পর্বে তিনি একাধিকবার বয়ান করবেন এবং আখেরি মোনাজাতও পরিচালনা করবেন বলে জানা গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App