×

জাতীয়

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশকে সমর্থন করবে বাহরাইন

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ ডিসেম্বর ২০১৭, ০৮:০৩ পিএম

বাহরাইন সরকার রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশকে সমর্থন করার কথা জানিয়েছে। অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান গত ২৭ থেকে ৩০ ডিসেম্বর বাহরাইন সফরকালে সেদেশের অর্থমন্ত্রী শেখ আহমেদ বিন মোহাম্মদ আলী খলীফা এবং বাহরাইনের শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের সভাপতি খালেদ এ. আলমোইয়াদের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে তারা এই সমর্থন জানান।

বৈঠকে বাহরাইনের অর্থমন্ত্রী ও ব্যবসায়ী নেতৃবৃন্দ রোহিঙ্গা পরিস্থিতির সর্বশেষ অবস্থা সম্পর্কে জানতে চান। এ বিষয়ে বাংলাদেশের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান তাদেরকে অবহিত করেন। ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বাহরাইনের অর্থমন্ত্রী বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের ভূয়সী প্রশংসা করে বলেন,‘সরকারের যে কোন পরিকল্পনা বা উদ্যোগ সময়োপযোগী হতে হবে। এর ওপর নির্ভর করে সেই উদ্যোগের সাফল্য বা ব্যর্থতা। বাংলাদেশ সময়োপযোগী পদক্ষেপের মাধ্যমে সাফল্য অর্জন করতে পেরেছে।’

বাহরাইনের অর্থমন্ত্রীর সঙ্গে বৈঠকে সেদেশে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল (অব.) কে এম মমিনুর রহমান, মিশনের উপ-প্রধান মেহেদী হাসান, বাহরাইনের অর্থ মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারি আরিফ সালেহ খামিজ, বৈদেশিক অর্থনৈতিক বিভাগের পরিচালক সামি মোহাম্মদ আলী হুমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

বৈঠকে বাংলাদেশ ও বাহরাইনের মধ্যে বিদ্যমান অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণের বিভিন্ন উপায় নিয়ে আলোচনা হয়। উভয় মন্ত্রী দু’দেশের সম্ভাবনাময় সহযোগিতার ক্ষেত্র হিসেবে পর্যটন ও ওষুধ শিল্পখাতকে চিহ্নিত করেন।

তারা অর্থনৈতিক সম্পর্ক জোরদারে বেসরকারিখাতের ভূমিকার ওপর গুরুত্বারোপ করেন। বর্তমান সরকারের আমলে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের প্রসঙ্গ উল্লেখ করে এম এ মান্নান বলেন, বাংলাদেশ সাম্প্রতিক সময়ে আর্থ-সামাজিক বিভিন্ন সূচকে উল্লেখ করার মত উন্নতি করেছে। তিনি বাহরাইনের অর্থমন্ত্রীকে বাংলাদেশ সফরের অনুরোধ জানান। বাসস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App