×

জাতীয়

রসিক নির্বাচন অনন্য উদাহরণ হিসেবে বিবেচিত হতে পারে: সুজন

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ ডিসেম্বর ২০১৭, ০৫:৫৭ পিএম

রংপুরের রংপুর সিটি করপোরেশন নির্বাচনকে সফল নির্বাচন উল্লেখ করে সুজনের সম্পাদক বদিউল আলম মজুমদার বলেন, এ নির্বাচন অনন্য উদাহরণ হিসেবে বিবেচিত হতে পারে।

রোববার সকালে রাজধানীর সেগুনবাগিচায় রিপোর্টার্স ইউনিটিতে ‘রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন’ শীর্ষক এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। সুশাসনের জন্য নাগরিক (সুজন) এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

বদিউল আলম বলেন, রংপুর সিটি করপোরেশন নির্বাচন অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ হয়েছে। রংপুরে নির্বাচন কমিশন তাদের বিশ্বাসযোগ্যতা অর্জনের জন্য সর্বশক্তি নিয়োগ করেছে এবং সরকারও সদাচরণ করেছে। সরকার তথা আইনশৃঙ্খলা বাহিনী এবং প্রশাসন, একই সঙ্গে রাজনৈতিক দলগুলোও দায়িত্বশীল আচরণ করেছে। গণমাধ্যম, তাদের যে ভূমিকা পালন করার কথা, ওয়াচডগের ভূমিকা, সেটা পালন করেছে। আমরা নাগরিকদের পক্ষ থেকেও নাগরিকরা সুজনের পক্ষ থেকে অনেক কার্যক্রম করেছি। এই সকলের সম্মিলিত প্রচেষ্টারই সম্মিলিত রংপুরের সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হয়েছে।

অপরদিকে বিশিষ্ট প্রাবন্ধিক ও গবেষক সৈয়দ আবুল মকসুদ বলেন, রংপুর নির্বাচনকে জাতীয় নির্বাচনের পূর্বাভাস মনে করলে ভুল হবে। এখানে মানুষ কোনো দলকে ভোট দেয়নি, সবাই এরশাদকে (হুসেইন মোহাম্মদ এরশাদ) ভোট দিয়েছে।আবুল মকসুদ বলেন, এ নির্বাচন অ্যাসিড টেস্ট ছিল না, এটা ছোট নির্বাচন। তবে নির্বাচন ভালো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App