×

জাতীয়

দেশের মানুষ পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারছে না: ফখরুল

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ ডিসেম্বর ২০১৭, ০৮:৩৬ পিএম

দেশে সুষ্ঠু গণতান্ত্রিক পরিবেশের অভাবে কোনো নির্বাচনেই পছন্দের প্রার্থীকে মানুষ ভোট দিতে পারছে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার এক বিবৃতিতে তিনি এই মন্তব্য করেন। তিনি বলেন, আগামী ২৮ ডিসেম্বওে অনুষ্ঠেয় লাকসামের ৪টি ইউপি নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী সন্ত্রাসীদের বেপরোয়া তাণ্ডব শুরু হয়েছে। শেষ মূহুর্তের প্রচার-প্রচারণায় বিএনপি সমর্থিত প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকদের ওপর আওয়ামী ক্যাডার বাহিনী হামলা চালাতে দানবের ভূমিকায় অবতীর্ণ হয়েছে ।

তিনি বলেন, সোমবার মুদাফরগঞ্জ উত্তর ইউনিয়নের কয়েকটি এলাকায় বিএনপি সমর্থিত প্রার্থী শাহ আলম তার কর্মী-সমর্থকদের নিয়ে গণসংযোগ করতে গেলে সম্পূর্ণ বিনা উস্কানিতে সরকারদলীয় প্রার্থী শাহিনের অস্ত্রধারী ক্যাডার বাহিনী পুলিশের উপস্থিতিতে আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা চালায়। হামলায় বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী শাহ আলমের ছোট ভাই খোরশেদ আলম গুরুতর আহত হন। এছাড়াও আরো ১৪ জন নেতাকর্মী আহত হন। হামলায় শাহ আলমের ব্যবহৃত গাড়িটি ক্ষতিগ্রস্ত হয়। খোরশেদের ঘাড় ও মাথায় রামদা দিয়ে কোপানো হয়েছে। তিনি কুমিল্লার একটি হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। ন্যাক্কারজনক ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি বলেন, লাকসামের ৪টি ইউনিয়নেই শাসকগোষ্ঠী গায়ের জোরে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী করতে আওয়ামী ক্যাডারদেরকে লেলিয়ে দেওয়া হয়েছে। বর্তমানে দেশে সুষ্ঠু গণতান্ত্রিক পরিবেশ না থাকার কারনে মানুষ তাদের পছন্দের প্রার্থীকে নির্বাচিত করতে ভোট দেবার অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। অবৈধ পন্থায় মতা দখলকারীগোষ্ঠী দীর্ঘদিন মতায় অধিষ্ঠিত থাকার বাসনায় সন্ত্রাস সৃষ্টিকেই এখন প্রধান অবলম্বন মনে করছে। পুলিশের উপস্থিতিতে বিএনপি সমর্থিত প্রার্থী ও সমর্থকদের ওপর আওয়ামী সন্ত্রাসীদের হামলায় এটি সুস্পষ্ট যে, দেশ এখন আইন-কানুনের দ্বারা পরিচালিত হচ্ছে না, বরং দেশ পরিচালিত হচ্ছে সন্ত্রাসী কায়দায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App