ভোক্তাদের আস্থা অর্জন ও রক্ষা করাই আর্থিক খাতের প্রধানতম লক্ষ্য: ড. আতিউর রহমান

আগের সংবাদ

দীর্ঘস্থায়ী স্বাস্থ্যকর জীবনযাপনে আয়ুর্বেদীয় সহজ টিপস

পরের সংবাদ

বিশ্বের সবচেয়ে পাতলা ও শক্তিশালী গেমিং ল্যাপটপ!

প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ২২, ২০১৭ , ৮:৪৭ অপরাহ্ণ | আপডেট: ডিসেম্বর ২২, ২০১৭, ৮:৪৭ অপরাহ্ণ

গেমারদের  কথা মাথায় রেখে বাংলাদেশের বাজারে বিশেষ ধরনের গেমিং ল্যাপটপ এনেছে তাইওয়ানভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠান আসুস। ‘আসুস আরওজি জেফ্রাস’ বিশ্বের সব থেকে পাতলা এবং শক্তিশালী ল্যাপটপ বলে দাবি করেছে প্রতিষ্ঠানটি।

গতকাল বৃহস্পতিবার (২১ নভেম্বর) রাজধানীর একটি রেস্টুরেন্টে নতুন পন্য উন্মোচন অনুষ্ঠানে এ তথ্য জানানো হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশে আসুস-এর একমাত্র পরিবেশক গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান মো আব্দুল ফাত্তাহ, পরিচালক জসিমউদ্দিন খন্দকার এবং আসুস বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মো. আল ফুয়াদ।

আসুস বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মো. আল ফুয়াদ জানান, বর্তমানে বাংলাদেশে গেমারদের বেশ উৎসাহ দেখা যাচ্ছে। আগে ডেস্কটপ দিয়ে গেম খেললেও তারা ল্যাপটপের প্রতি ঝুঁকছেন। তাই দেশের গেমারদের কথা মাথায় রেখে আসুস নতুন গেমিং ল্যাপটপটি উন্মুক্ত করল।

তিনি জানান, ‘আরওজি জেফ্রাস’ জিএক্স৫০১ এ ৭ম প্রজন্মের ইন্টেল কোর আই ৭ প্রসেসর, এনভিডিয়া জি ফোর্স এর জিটি এক্স ১০৮০ গ্রাফিক্স রয়েছে। এছাড়া ২৪ গিগাবাইট র‍্যাম ও ১২০ হার্জ জি-সিঙ্ক ফুল এইচডি ডিসপ্লে এবং উইন্ডোজ ১০ রয়েছে। আসুস আরওজি জেফ্রাস-এর সব থেকে আকর্ষনীয় দিক হলো এর ডিজাইন এবং নোটবুকটির শীতলিকরণ প্রক্রিয়া অন্য যেকোন গেমিং নোটবুক থেকে ভিন্ন। নোটবুকটি খোলার সাথে সাথে এর নিচের ভাগে থাকা শীতলিকরণ প্রক্রিয়ার একটি অংশও খুলে পড়ে । ফলে এর বাতাসের প্রবাহ ২০ শতাংশ বাড়িয়ে দেয় যা গ্রাফিক্সকার্ড দীর্ঘক্ষণ যাবত ঠান্ডা রাখতে সহায়তা করে ও একনাগাড়ে দীর্ঘক্ষণ গেমিং এর অভিজ্ঞতাকে অক্ষুন্ন রাখে। নোটবুকটি ‘অরা’ আরজিবি সমর্থিত। গেম খেলায় ব্যবহৃত বাটন গুলো নিজের পছন্দ মতন রঙের আলো দিয়ে সাজিয়ে নেয়া যাবে।