×

জাতীয়

খালাস পেলেন দণ্ডপ্রাপ্ত সেই সাবেক সিভিল সার্জন

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ ডিসেম্বর ২০১৭, ০৭:৩৭ পিএম

লক্ষ্মীপুরে আপিলে খালাস পেলেন ভ্রাম্যমাণ আদালতে ৩ মাসের দণ্ডপ্রাপ্ত সাবেক সিভিল সার্জন ডা. মো. সালাহ উদ্দিন শরীফ। বুধবার বিকেল ৩টার দিকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে আপিলের পর বিচারক ইকবাল হোসেন তা মঞ্জুর করে তাকে খালাসের রায় দেন। তার আইনজীবী অ্যাডভোকেট রাসেল মাহমুদ মান্না এ তথ্য নিশ্চিত করেছেন।

খালাস পাওয়ার পর সালাহ উদ্দিন শরীফ তাৎক্ষণিক তার প্রতিক্রিয়ায় বলেন, ‌'আমার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা প্রমাণিত হয়েছে, আদালতের রায়ে আমি সন্তুষ্ট।'

প্রসঙ্গত, সোমবার জেলা প্রশাসন পরিচালিত শহরের কাকলি স্কুলের প্রবেশ পথে আগে পরে যাওয়াকে কেন্দ্র করে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মুর্শিদুল ইসলাম ও সাবেক সিভিল সার্জন ডা. মো. সালাহ উদ্দিন শরীফের হাতাহাতির ঘটনায় ভ্রাম্যমাণ আদালতে সালাহ উদ্দিনকে ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

মঙ্গলবার বেলা ১১টায় অর্থাৎ ২৪ ঘণ্টার মধ্যে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে আপিলের পর বিচারক মীর শওকত হোসেন ৫ হাজার টাকা মুচলেকায় ওই চিকিৎসকের জামিন আবেদন মঞ্জুর করেন। এদিকে ভ্রাম্যমাণ আদালতে সাজার বিষয় নিয়ে একটি রিট আবেদনের প্রেক্ষিতে এডিসি শেখ মুর্শিদুল ইসলাম ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরজ্জামানকে তলব করেন হাইকোর্ট।

অন্যদিকে মঙ্গলবার সেই এডিসি শেখ মুর্শিদুল ইসলামকে ওএসডি করে জনপ্রশাসন মন্ত্রাণালয়ের সিনিয়র সহকারি সচিব (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) হিসেবে পদায়ন করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App