×

জাতীয়

ঝিকরগাছা উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তার বিরুদ্ধে স্বজনপ্রীতির অভিযোগ

Icon

কাগজ অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ১৪ নভেম্বর ২০১৭, ০৭:৩০ পিএম

ইউসিসিএ সভাপতিকে বাদ দেয়ায় ঝিকরগাছা উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তার বিরুদ্ধে স্বজনপ্রীতির অভিযোগ উঠেছে।

জানা গেছে, নির্বাচনী তফসিল অনুয়াযী চলতি বছরের ৭ ফেব্রুয়ারি ঝিকরগাছা উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লি. এর ব্যবস্থাপনা কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে নারাঙ্গালী কৃষক সমবায় সমিতি লিমিটেডের সভাপতি মো. আমজাদ হোসেন সভাপতি নির্বাচিত হন। সভাপতি হিসেবে দায়িত্ব পালন করাকালীন গত ১১ অক্টোবর ১৩২নং সভার সিদ্ধান্ত মোতাবেক ও ১৯ অক্টোবর বিশেষ সাধারণ সভা দেখিয়ে গোপনে উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা বি এম কামরুজ্জামান স্বাক্ষরিত স্মারকে সভাপতি আমজাদ হোসেনকে বিভিন্ন আর্থিক অনিয়মের কারণ দেখিয়ে অপসারণ করা হয়।

একই চিঠিতে গঙ্গানন্দপুর ইউনিয়নের দত্তপাড়া গ্রামের কেএসএস সমিতি (২নং বøক) আলমগীর হোসেনকে সভাপতির দায়িত্ব দেয়া হয়েছে বলে জানা গেছে। মঙ্গলবার নির্বাচিত সভাপতি আমজাদ হোসেন ঝিকরগাছা প্রেসক্লাবে এসে উল্লেখিত ঘটনা স্থানীয় সাংবাদিকদের কাছে এসব কথা বলেন। তিনি বলেন, সম্পূর্ণ বেআইনিভাবে উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা বি এম কামরুজ্জামান আমার কাছ থেকে অনৈতিক সুবিধা না পেয়ে নির্বাচিত সভাপতি হওয়া সত্ত্বেও আমাকে বাদ দিয়ে আলমগীর হোসেনকে ওই পদে বহাল রেখেছেন। ওই কর্মকর্তার স্বজনপ্রীতির ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করে সংশ্লিষ্ট মহলের দৃষ্টি আকর্ষণ করেছেন সভাপতি আমজাদ হোসেন।

এ ব্যাপারে উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা বি এম কামরুজ্জামান জানান, সমবায় আইনে ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আমজাদ হোসেনকে অপসারণ করে ওই পদে আলমগীর হোসেনকে বহাল রাখা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App