‘রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমারের ওপর চাপ দিন’

আগের সংবাদ

ফরিদপুরে ভুয়া চিকিৎসকের কারাদণ্ড

পরের সংবাদ

ভোরের কাগজের চিফ রিপোর্টার আখতারুজ্জামানকে দেখতে হাসপাতালে তথ্যমন্ত্রী

প্রকাশিত হয়েছে: নভেম্বর ৫, ২০১৭ , ৮:০৩ অপরাহ্ণ | আপডেট: নভেম্বর ৫, ২০১৭, ৮:০৩ অপরাহ্ণ

গতকাল রোববার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন ভোরের কাগজের চিফ রিপোর্টার ও বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) সাবেক সভাপতি আখতারুজ্জামান লাবলুকে দেখতে যান তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। এ সময় তিনি তার চিকিৎসার খোঁজ-খবর নেন ও রোগীর পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন। এ ছাড়া তার শয্যাপাশে কিছু সময় অবস্থান করেন এবং দ্রুত আরোগ্য কামনা করেন। এ সময় উপস্থিত ছিলেন বিএসএমএমইউর উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, বিএসএমএমইউর পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন, ডিআরইউর সভাপতি সাখাওয়াত হোসেন বাদশাসহ সাংবাদিকরা।
তথ্যমন্ত্রী বলেন, আখতারুজ্জামান লাবলুর উন্নত চিকিৎসার জন্য সব ধরনের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। প্রয়োজনে তাকে দেশের বাইরে পাঠিয়ে সুচিকিৎসার ব্যবস্থা করা হবে। আশা করি খুব দ্রুত আপনি সুস্থ হয়ে যাবেন।
আখতারুজ্জামান লিভারজনিত সমস্যার কারণে বেশ কয়েক দিন ধরে গুরুতর অসুস্থ হয়ে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে কেবিন ব্লকের ৫ তলায় ৫১৯ নম্বর কেবিনে ভর্তি রয়েছেন। লিভার বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মামুন আল মাহাতাবের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছে। তবে তিনি উন্নত চিকিৎসার জন্য দিল্লির ইনস্টিটিউট অফ লিভার এন্ড বিলিয়ারি সায়েন্সে (আইএলবিএস) ভর্তি করার পরামর্শ দিয়েছেন।
চিকিৎসকরা জানিয়েছেন, রোগীর শরীরে কিছুটা জ্বর রয়েছে। তবে এটা স্বাভাবিক বিষয়। এ ছাড়া রোগীর শারীরিক অবস্থা আগের মতোই রয়েছে। তার লিভারে হেপাটাইসিস সি ভাইরাস থাকায় নানা রকম সমস্যা দেখা দিয়েছে শরীরে। তারা আবারো বলেন, আমরা ইতোমধ্যে তার চিকিৎসা শুরু করে দিয়েছি। তবে লিভারে সি ভাইরাসের উন্নত চিকিৎসার টেকনোলজি আমাদের দেশে নেই। এ কারণে আমরা রোগীকে দেশের বাইরে পাঠানোর ব্যবস্থা করছি।
এদিকে গত বৃহস্পতিবার (২ নভেম্বর) তাকে দেখতে যান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তার আগে গত শুক্রবার (২৭ অক্টোবর) তাকে দেখতে গিয়েছিলেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। এ সময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা আছি আপনার সঙ্গে, আপনি ভালো হয়ে যাবেন। আমার যা যা করণীয় তা অবশ্যই করব। এ সময় তিনি চিকিৎসকদের সর্বোচ্চ চিকিৎসা দেয়ার নির্দেশ দেন। এ ছাড়া লাবলুকে দেখতে গিয়েছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাংবাদিক নেতারাসহ প্রায় সব সাংবাদিক।
পরিবারের পক্ষ থেকে দেশবাসীর কাছে আখতারুজ্জামান লাবলুর দ্রুত সুস্থতা কামনা করে দোয়া প্রার্থনা করা হয়েছে।