×

জাতীয়

উখিয়ায় পাওনাদারের বিরুদ্ধে মিথ্যা মামলার অভিযোগ

Icon

কাগজ অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ০৪ নভেম্বর ২০১৭, ০৮:৩২ পিএম

উখিয়ায় পাওনাদারের বিরুদ্ধে সাজানো অপহরণ ও গুমের মামলা দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে। উপজেলার রাজাপালং ইউনিয়নের টাইপালং গ্রামের আমিন শরীফের ছেলে আবদুস ছালামের (৫০) বিরুদ্ধে মামলা দায়ের করায় পরিবার-পরিজন নিয়ে আতঙ্কে দিনাতিপাত করছেন তিনি। পার্শ্ববর্তী লম্বাঘোনা কলেজপাড়া গ্রামের মৃত আবদুর রহমানের ছেলে ইয়াবা কারবারি আবদুল গফুর নিজের স্ত্রী ছমিরা জাহান লাকীকে (২৬) দিয়ে গত ২২ অক্টোবর আবদুস ছালামের বিরুদ্ধে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা করেন।

এ বিষয়ে এলাকার লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, আবদুল গফুর ৮-১০ বছর পূর্বে উখিয়া সদর স্টেশনে জলিল প্লাজায় এজি ট্রেডার্স নামে একটি গাড়ির পার্টসের দোকান খুলে ব্যবসার আড়ালে ইয়াবা কারবারে জড়িয়ে পড়ে। এ ছাড়া তিনি মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা ব্যবসার অজুহাতে ধার নিয়েছেন বলে জানা গেছে। তার বিরুদ্ধে কক্সবাজারে চেকের মামলাসহ অনেক মামলা আদালতে বিচারাধীন রয়েছে। বছর খানেক আগে এই ইয়াবা কারবারি প্রায় পাঁচ লাখ টাকা ধার নেয় আবদুস ছালামের কাছ থেকে। টাকা ফেরত চাইলে কালক্ষেপণ করে উল্টো নানা হুমকি-ধমকি দেয় গফুর। পরে আবদুস ছালামসহ অনেকের কাছ থেকে নেয়া লাখ লাখ টাকা আত্মসাতের অভিপ্রায়ে সে আত্মগোপনে চলে যায় বলে অনেকে জানান।

সম্প্রতি গফুর তার শ্বশুরের প্ররোচনায় উখিয়া থানায় আবদুস ছালামের বিরুদ্ধে সাধারণ ডায়েরি লিপিবদ্ধ করেন। স্ত্রী ছমিরা জাহানকে বাদী করে ৫ লাখ টাকা পাওনাদার ছালামের বিরুদ্ধে উল্টো তাকে (গফুরকে) অপহরণ ও গুম করার মিথ্যা বানোয়াট অভিযোগ এনে আদালতে মামলা করে হেনস্তা করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে।

এ মিথ্যা মামলায় আবদুস ছালাম গ্রাম ছেড়ে পরিবার-পরিজন নিয়ে জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিদের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন। গফুরের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সংস্থার কাছে রয়েছে নানা অপরাধের তথ্য। এমনকি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী হিসেবে তার নাম পুলিশের খাতায় রয়েছে বলে উখিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার চাউলাউ চাকমা জানান।

এদিকে এ ইয়াবা গডফাদারকে ঢাকায় কয়েক দিন আগেও অনেকে দেখেছেন বলে আবদুস ছালাম অভিযোগ করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App