সিরিয়ায় আইএসের শেষ ঘাঁটিও সেনাদের দখলে

আগের সংবাদ

গোপ্রোর অ্যাকশান ক্যামেরা

পরের সংবাদ

ফোনে ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা

প্রকাশিত হয়েছে: নভেম্বর ৪, ২০১৭ , ১:৩০ অপরাহ্ণ | আপডেট: নভেম্বর ৪, ২০১৭, ১:৩০ অপরাহ্ণ

ভারতের বাজারে এলো অপোর ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। ফোনটির মডেল অপো এফ ফাইভ। এসআই টেকনোলজি সমৃদ্ধ ফোনটিতে বেজেললেস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ভারতের বাজারে ফোনটির মূল্য ১৯ হাজার ৯৯০ রুপি।

৯ নভেম্বর থেকে শুধুমাত্র ফ্লিপকার্টে পাওয়া যাবে নতুন এই ফোন। দুটি ভেরিয়েন্টে পাওয়া যাবে ফোনটি। একটিতে আছে একটিতে আছে ৪ জিবি র‌্যাম ও ৩২ জিবি রম। অন্যটিতে আছে ৬ জিবি রম ও ৬৪ জিবি রম।

২০ মেগাপিক্সেল এইআই সেলফি ক্যামেরা ডুয়াল ক্যামেরার জনপ্রিয়তায় মনে হতে পারে নতুন এই সেলফি ফোনে রয়েছে ফ্রন্ট ডুয়াল ক্যামেরা। কিন্তু  অপো এফ ফাইভ এর নতুন এইআই বিউটি রিকগনিশান টেকনোলজির মাধ্যমে একটি ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরার মাধ্যমেই দারুন সেলফি তুলতে সক্ষম।

কোম্পানির দাবি ২০০ টি বিন্দুর মাধ্যমে ফেসিয়াল রিকগনিশান করে আপনার সেলফি আরও সুন্দর করে তুলবে এই ফোন। আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের মাধ্যমে সেলফিতে আপনার মুখ ছাড়া পিছনের সব ঘোলাটে হয়ে যাবে। যার মাধ্যমে আপনার ছবিতে আসবে প্রফেশনাল ক্যামেরার ফিল।

এছাড়াও এই টেকনোলজির মাধ্যমে যেকোন আলোতে দারুন সেলফি তোলা সম্ভব। ফোনটিতে আছে বেজেল লেস ৬ ইঞ্চি ডিসপ্লে। ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮:৯। এই প্রথম অপো এতো ছোট ফোনে এতো বড় ডিসপ্লে ব্যবহার করলো। এই স্মার্টফোনটিতে রয়েছে ইউনিবডি মেটাল ডিজাইন। এছাড়াও ফোনের পিছনে রয়েছে ১৬ মেগাপিক্সেলের  সাথে এলইডি ফ্লাশ আর ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। এতে রয়েছে মিডিয়াটেক এমটি৬৭৩৭ টি প্রসেসর।