×

জাতীয়

সিপিএ সম্মেলন উপলক্ষে যানচলাচলে দিক-নির্দেশনা

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ নভেম্বর ২০১৭, ০৯:২৮ পিএম

কমনওয়েলথ পার্লামেন্টারি এসোসিয়েশন (সিপিএ) এর ৬৩তম সম্মেলন উপলক্ষে রাজধানীতে গণপরিবহন চলাচলে দিক-নির্দেশনা জারি করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। ডিএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ বৃহস্পতিবার এ কথা জানানো হয়।

এতে বলা হয়, আগামী ৫ থেকে ৮ নভেম্বর পর্যন্ত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ৫২টি দেশের জাতীয় ও প্রাদেশিক সংসদ-এর সমন্বয়ে গঠিত ১৭৮টি ব্রাঞ্চের আনুমানিক ৬০০ থেকে ৭০০ জন পার্লামেন্ট সদস্য ও বিভিন্ন প্রতিনিধিগণের অংশগ্রহণে ৬৩-তম কমনওয়েলথ পার্লামেন্টারি সম্মেলন অনুষ্ঠিত হবে।

৫ নভেম্বর সকাল সাড়ে ১০টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় প্রধানমন্ত্রী এবং সিপিসি’র ভাইস প্যাট্টন শেখ হাসিনা এই সম্মেলনের উদ্বোধন করবেন।

সম্মেলনে আমন্ত্রিত অতিথিগণের সূষ্ঠু গমনাগমন, সুশৃংখল যানবাহন পার্কিং এবং আশপাশের এলাকায় যানবাহনের চলাচল স্বাভাবিক রাখাতে ৫ নভেম্বর সকাল ১০টা হতে দুপুর দেড়টা পর্যন্ত এবং সন্ধ্যা সাড়ে ৫টা হতে রাত ১১টা পর্যন্ত মানিক মিয়া এভিনিউ সড়কের পশ্চিম প্রান্ত (আড়ং ক্রসিং) হতে মানিক মিয়া এভিনিউ সড়কের পূর্ব প্রান্ত (খেজুর বাগান ক্রসিং) হয়ে উড়োজাহাজ ক্রসিং পর্যন্ত এবং ইন্দিরা রোডে যানবাহন চলাচল সীমিত থাকবে।

এ সময়ে এসব সড়ক ব্যবহারকারীগণকে বিকল্প সড়ক ব্যবহার করার জন্য ডিএমপি’র পক্ষ থেকে বিশেষভাবে অনুরোধ করা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, যে সব আমন্ত্রিত অতিথিগণ মিরপুর সড়ক ব্যবহার করে জাতীয় সংসদ ভবনে প্রবেশ করবেন তারা আসাদগেট হয়ে জাতীয় সংসদের পশ্চিম পাশের টানেল রোড দিয়ে প্রবেশ করে ডানে মোড় নিয়ে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় ড্রপ করে সোজা মানিক মিয়া এভিনিউ সড়কে পার্কিং করবেন এবং অনুষ্ঠান শেষে একই পথে বের হবেন।

এছাড়া যে সব আমন্ত্রিত অতিথিগণ উড়োজাহাজ ক্রসিং হয়ে আসবেন তারা মণিপুরি পাড়া হয়ে জাতীয় সংসদের পূর্ব পাশের টানেল রোড দিয়ে প্রবেশ করে বামে মোড় নিয়ে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় ড্রপ করে সোজা মানিক মিয়া এভিনিউ সড়কে পার্কিং করবেন এবং অনুষ্ঠান শেষে একই পথে বের হবেন।

ডিএমপি’র বিজ্ঞপ্তিতে আরো বলা হয়,পরীক্ষার্থী (জেএসসি ও জেডিসি) বহনকারী যানবাহন-এর আওতামুক্ত থাকবে। বাসস

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App