ফোক ফেস্টের নিবন্ধন প্রক্রিয়া শুরু

আগের সংবাদ

বার্সেলোনাকে রুখে দিয়েছে অলিম্পিয়াকোস

পরের সংবাদ

পোশাক শিল্পে শিশু বিকাশে প্রশিক্ষণ কর্মসূচি

প্রকাশিত হয়েছে: নভেম্বর ১, ২০১৭ , ১২:০৬ অপরাহ্ণ | আপডেট: নভেম্বর ১, ২০১৭, ১২:০৬ অপরাহ্ণ

পোশাক শিল্পে শূন্য থেকে ৫ বছর বয়সী শিশুদের বিকাশে প্রশিক্ষণ কর্মসূচি হাতে নেয়া হয়েছে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে ‘গর্ভ হতে ৫ বছর পর্যন্ত শিশুর বিকাশে জীবন দক্ষতা প্রশিক্ষণ কর্মসূচি’র অধীনে এ কর্মশালা শুরু হয়েছে। রাজধানীর বিজিএমইএ ভবনস্থ অ্যাপারেল ক্লাবে মঙ্গলবার (৩১ অক্টোবর) থেকে দুই দিনব্যাপী এ কর্মসূচি উদ্বোধন করা হয়।

কর্মসূচি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এবং বিজিএমইএ’র পক্ষ থেকে সচিব এ কে এম. ফজলুর রহমান উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ‘গর্ভ হতে ৫ বছর পর্যন্ত শিশুর বিকাশে জীবন দক্ষতা প্রশিক্ষণ কর্মসূচি’ এর বাস্তবায়নকারী সংস্থা হচ্ছে বেসরকারি প্রতিষ্ঠান সূচনা ফাউন্ডেশন। কর্মসূচির উদ্দেশ হচ্ছে শূন্য থেকে (০-৫) পাঁচ বয়সী শিশুদের ভাষার ব্যবহার বৃদ্ধি, বুদ্ধিমত্তার বিকাশ, ছোট ছোট সিদ্ধান্ত গ্রহণের মাধ্যমে শিশুর আত্মবিশ্বাস বৃদ্ধি, শিশুদের ব্রেইন ও নার্ভের বিকাশের জন্য করণীয় কিছু সহজ উপায় সম্বন্ধে পোশাক শিল্পে কর্মরত মায়েদের শিক্ষাদান এবং শৈশবে শিশুর সামাজিক বিকাশের লক্ষণ ও শিশুর আচরণগত সমস্যার ক্ষেত্রে করণীয় বিষয়গুলো সম্বন্ধে ধারণা দেয়া।