×

জাতীয়

সরকার বিভ্রান্তি ছড়াচ্ছে : মির্জা ফখরুল

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ অক্টোবর ২০১৭, ০৫:৫৬ পিএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ফেনীতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার ঘটনা ধামাচাপা দিতে সরকার বিভ্রান্তি ছড়াচ্ছে। প্রতিটি মানুষ জানে এই আক্রমণকারীরা কারা। পত্রিকা, ইলেকট্রনিক মিডিয়া, সামাজিক যোগাযোগ মাধ্যমের সুবাদে সবাই জেনে গেছেন। তথ্য প্রযুক্তির এ যুগে সত্যকে মিথ্যা দিয়ে ঢেকে দেয়ার সুযোগ নেই।

তিনি বলেন, ওই আক্রমণে আমাদের গাড়ি ভাঙচুর করা হয়েছে, সাংবাদিকদের গাড়ি ভাঙচুর করা হয়েছে।সাংবাদিকরা হামলার শিকার হয়েছেন।

চার দিনের সফর শেষে দুপুরে খালেদা জিয়া চট্টগ্রাম থেকে সড়ক পথে ঢাকার উদ্দেশে রওনা হওয়ার আগে মির্জা ফখরুল চট্টগ্রাম সার্কিট হাউজে এক সংবাদ ব্রিফিংয়ে এসব কথা বলেন।

তিনি বলেন, মানবিক কারণে রোহিঙ্গাদের ত্রাণ দিতে এসেছিলেন বেগম খালেদা জিয়া। এখানে কোনো রাজনৈতিক উদ্দেশ্য ছিল না। তিনি কোনো জনসভা করেননি। কিন্তু তার আসার খবর শুনে রাস্তায় জনতার ঢল নামে।এতেই প্রমানিত হয় বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়া।

মির্জা ফখরুল বলেন, ক্ষমতাসীন দল এই হামলার ঘটনা নিয়ে বিভিন্ন ধরনের অপপ্রচার শুরু করেছে। তারা আমাদের চট্টগ্রাম মহানগরীর সভাপতির বিরুদ্ধেও একটা অপপ্রচার চালিয়েছে। অথচ এটা প্রমাণিত হয়েছে, তিনি কখনই এসবের মধ্যে ছিলেন না। আমরা বলতে চাই— এভাবে মিথ্যা কথা বলে জনগণকে বিভ্রান্ত করা যাবে না।

বিএনপি মহাসচিব বলেন, এই দেশের লক্ষ লক্ষ জনতা খালেদা জিয়ার সঙ্গে আছেন। খালেদা জিয়ার কক্সবাজার সফরে প্রতিবন্ধকতা সৃষ্টি করেও সফল হয়নি সরকার। জনতা তাদের প্রতিবন্ধকতা ভেঙ্গে দিয়েছে। আগামী দিনে যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় বিএনপি প্রস্তুত।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, আশা করেছিলাম, এই ঘটনায় ওবায়দুল কাদের অন্তত প্রথমেই নিন্দা জানাবেন এবং হামলাকারীদের খুঁজে বের করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন। তাদের খুঁজে বের করে শাস্তির ব্যবস্থা করবেন। তবে হামলাকারীদের খোঁজারও দরকার নেই। তাদের পরিচয় সবার জানা হয়ে গেছে।

বিএনপির মহাসচিব বলেন, সোমবার আমাদের নেত্রী বলেছেন, রোহিঙ্গা ইস্যুতে সরকারের যা করা উচিত ছিল, তারা তা করতে পারেনি। সরকার ব্যর্থ হয়েছে। আমরা প্রথম থেকেই বলে আসছি, এদের আশ্রয় দিয়ে তাদের খাওয়া-পড়ার ব্যবস্থা করার পাশাপাশি কূটনৈতিক চাপও তৈরি করতে হবে, যার মাধ্যমে সরকারের হাত শক্তিশালী হয় এবং জাতীয় ঐক্য তৈরি করে এই সমস্যাকে মোকাবিলা করা যায়। সেটা সরকার করেনি, তারা জাতীয় ঐক্যের ডাক নাকচ করে দিয়েছে।

প্রেস ব্রিফিংয়ে আরো উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, গিয়াস কাদের চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শামীমুর রহমান শামীম, চট্টগ্রাম মহানগর সভাপতি শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবু হাশেম বক্কর প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App