গুইমারায় চোলাই মদসহ তিন উপজাতি নারী আটক

আগের সংবাদ

নবনির্মিত মৌচাক-মগবাজার ফ্লাইওভার উদ্বোধন ২৬ অক্টোবর

পরের সংবাদ

কুমিল্লায় যুবদল-ছাত্রদলের সঙ্গে পুলিশের সংঘর্ষ, গুলি

প্রকাশিত হয়েছে: অক্টোবর ২৪, ২০১৭ , ৮:৩১ অপরাহ্ণ | আপডেট: অক্টোবর ২৪, ২০১৭, ৮:৩১ অপরাহ্ণ

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে যুবদল ও ছাত্রদল কর্মীরা কুমিল্লায় মিছিল বের করলে পুলিশের সঙ্গে প্রথমে ধাক্কাধাক্কি ও পরে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় যুবদল ও ছাত্রদল কর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করে এবং পুলিশ ৫ রাউন্ড শর্টগানের গুলি ছোড়ে।

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে কুমিল্লা শহরের কান্দিরপাড়ে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, যুবদল-ছাত্রদলের মিছিলটি শহরের লিবার্টি চত্বরে গেলে পুলিশ তাতে বাধা দেয়। এ সময় পুলিশের সঙ্গে ছাত্রদল কর্মীদের দস্তাদস্তি হয়। এ সময় পুলিশের এসআই জসিম আল মামুন মাটিতে পড়ে যান। সেখান থেকে মিছিলটি ফিরে এসে ভিক্টোরিয়া কলেজ রোডে বিএনপি অফিসের সামনে সমাবেশ করে। সমাবেশ চলা অবস্থায় যুবদল ছাত্রদল কর্মীদের ধাওয়া করে পুলিশ। ধাওয়া খেয়ে ভিক্টোরিয়া কলেজের গেইটের কাছে গিয়ে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে ছাত্রদল কর্মীরা। পুলিশ এ সময় পাল্টা শর্টগানের গুলি ছোড়ে। ছাত্রদল কর্মীরা ভিক্টোরিয়া কলেজের ব্যায়ামাগার ও ব্যাংকের চালে ইটপাটকেল নিক্ষেপ করলে ভিক্টোরিয়া কলেজের মাঠে অবস্থানরত কিছু ছাত্র পাল্টা ইটপাটকেল নিক্ষেপ করে।

পরে পরিস্থিতি শান্ত হয়।

সংঘর্ষের সময় মহানগর যুবদল ও ছাত্রদলের সভাপতি উৎবাতুল বারী আবু ও ছাত্রদল নেতা সুজন, প্রিন্স আহত হন।
বর্তমানে বিএনপি কার্যালয়ের সামনে পুলিশ মোতায়েন করা হয়েছে।

কুমিল্লা কোতয়ালী থানার অফিসার ইনচার্জ আবু ছালাম মিয়া জানান, ব্যস্ততম সড়কে হঠাৎ মিছিল করতে চাইলে পুলিশ বাধা দেয়। কিন্তু তারা শুনেনি। এ সময় পুলিশের একজন অফিসার তাদের ধাক্কায় রাস্তায় পড়ে যান। পুলিশ পরে জানমাল রক্ষার্থে ৫ রাউন্ড শর্টগানের গুলি ছুড়ে।