×

ঢালিউড

‘ডুব’-এর প্রিমিয়ার কলকাতায় কেন?

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ অক্টোবর ২০১৭, ০৬:৩২ পিএম

বিতর্ক যেন পিছুই ছাড়ছে না ‘ডুব’-এর। কিংবদন্তি কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের জীবনী নিয়ে নির্মিত হয়েছে এই ছবি- এমন খবরেই বিতর্কের শুরু। মাঝে অনেক ঘটনার পর এখন শেষটাও হলো বিতর্ক দিয়ে। ঢাক-ঢোল পিটিয়ে এতদিন ছবির নির্মাতা-প্রযোজক-অভিনয়শিল্পী সবাইকে জানিয়েছিলেন, মুক্তির আগের অর্থাৎ ২৬ অক্টোবর ঢাকায় অনুষ্ঠিত হবে ‘ডুব’-এর প্রিমিয়ার। কিন্তু আজ পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী জানান, ঢাকায় নয়, ছবির প্রিমিয়ার হবে কলকাতায়। কিন্তু কেন? ফারুকী বললেন, এই ছবির প্রধান চারজন অভিনয়শিল্পীর মধ্যে দুজন বাংলাদেশের এবং দুজন ভারতের। ছবির পরিচালক ও চিত্রনাট্যকার বাংলাদেশের। চিত্রগ্রাহক, সম্পাদক ও সংগীত পরিচালক বাংলাদেশের। গল্প বাংলাদেশের। আর পুরো ছবির শুটিংও হয়েছে বাংলাদেশে। এমনকি মহরত হয়েছিল বাংলাদেশে। এখন আমাদের ভারতীয় প্রযোজক প্রশ্ন করেছেন, প্রিমিয়ারও যদি বাংলাদেশে করেন, তাহলে আমরা কী পেলাম? তাদের এই বক্তব্য আমাদের কাছে যুক্তিসংগত মনে হয়েছে। যৌথ প্রযোজনার স্পিরিটকে শ্রদ্ধা জানাতে আমরা সিদ্ধান্ত নিয়েছি যে, প্রিমিয়ার শো কলকাতায় হবে।

এদিকে ফারুকীর ‘ডুব’ ছবির প্রিমিয়ার নিয়ে সংবাদমাধ্যম এবং এ দেশের অনেক নির্মাতা ও শিল্পীর মধ্যে ব্যাপক আগ্রহ লক্ষ করা গেছে। কিন্তু হঠাৎ সিদ্ধান্ত বদল হওয়ায় তারা কী ভাববেন? ফারুকী বলেন, ছবির প্রিমিয়ারে তো বন্ধুবান্ধব আর কাছের মানুষেরা অতিথি হিসেবে উপস্থিত থাকেন। তারা সবাই আমাদের সিদ্ধান্ত বদলের কারণ উপলব্ধি করতে পারবেন। প্রিমিয়ারে হোক আর প্রক্ষাগৃহে হোক, ছবি দেখার অভিজ্ঞতা কিন্তু একই। তাই বন্ধুদের সবাইকে বলব, প্রক্ষাগৃহে ছবিটি দেখুন।

২৭ অক্টোবর বাংলাদেশ ও ভারতে মুক্তি পাচ্ছে যৌথ প্রযোজনায় নির্মিত ‘ডুব’। ছবিটিতে অভিনয় করেছেন বলিউডের ইরফান খান, বাংলাদেশের নুসরাত ইমরোজ তিশা, রোকেয়া প্রাচী, নাদের খান ও কলকাতার পার্ণো মিত্রসহ আরো অনেকে। বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার এসকে মুভিজের সঙ্গে ছবিটির সহ-প্রযোজক হিসেবে আছেন ইরফান খান।

জানা গেছে, ২৬ অক্টোবর সন্ধ্যা ছয়টায় কলকাতার কোয়েস্ট মল আইনক্সে ‘ডুব’ ছবির প্রিমিয়ার অনুষ্ঠিত হবে। প্রিমিয়ারের আগে সাংবাদিকদের সঙ্গে ৩০ মিনিটের একটি প্রশ্নোত্তর পর্বে অংশ নেবেন মোস্তফা সরয়ার ফারুকী, অভিনশিল্পী তিশা, ইরফান খান ও পার্ণো মিত্র।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App