×

খেলা

এশিয়া কাপ হকিতে ভারত চ্যাম্পিয়ন

Icon

কাগজ অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ২২ অক্টোবর ২০১৭, ০৭:২৩ পিএম

পর্দা নামল এশিয়া কাপ হকি-২০১৭ এর। আজ রোববার মাওলানা ভাসানী হকি স্টেডিয়ামে ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে শেষ হয় ১২ দিনের এই ক্রীড়াযজ্ঞ। রোববার ফাইনালে মালয়েশিয়াকে ২-১ গোলে হারিয়ে এশিয়া কাপের তৃতীয় শিরোপা ঘরে তুলল ভারত। তার আগে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন দক্ষিণ কোরিয়াকে ৬-৩ গোলে হারিয়ে তৃতীয় হয় পাকিস্তান। আর চতুর্থ হয় দক্ষিণ কোরিয়া। আয়োজক বাংলাদেশ হয়েছে ষষ্ঠ। পঞ্চম স্থান অধিকার করেছে জাপান।

রোববার মালয়েশিয়ার বিপক্ষে ম্যাচের ৩ মিনিটেই এগিয়ে যায় ভারত। এ সময় ভারতের রমনদ্বীপ সিং গোল করে এগিয়ে নেন দলকে। তাতে ১-০ গোলে এগিয়ে থেকেই প্রথম কোয়ার্টার শেষ করে ভারত। দ্বিতীয় কোয়ার্টারে আরো একটি গোলের দেখা পায় ভারত। ম্যাচের ২৯ মিনিটে ললিত উপাধ্যায়া গোল করে ব্যবধান ২-০ করেন।

তৃতীয় কোয়ার্টারে ভারতের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করে মালয়েশিয়া। ফলে এই কোয়ার্টারে কোনো গোল হয়নি। চতুর্থ কোয়ার্টারে একটি গোল আদায় করে নেয় মালয়েশিয়া। ম্যাচের ৫০ মিনিটে মালয়েশিয়ার শাহরিল শাবা গোল করে ব্যবধান কমান। পাশাপাশি ম্যাচে ফেরার ইঙ্গিতও দেন। বাকি সময় ভারত এক প্রকার রক্ষণাত্মক ভঙ্গিতে খেলে ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে। নিশ্চিত করে এশিয়া কাপ হকির তৃতীয় শিরোপা।

এবারই প্রথম এশিয়া কাপ হকির ফাইনাল খেলে মালয়েশিয়া। গতকাল সুপার ফোরের শেষ ম্যাচে শক্তিশালী দক্ষিণ কোরিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করে দেশটির হকির ইতিহাসে প্রথমবারের মতো ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। কিন্তু শক্তিশালী ভারতকে হারিয়ে প্রথমবার ফাইনালে এসে শিরোপা জেতা হয়নি তাদের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App