×

জাতীয়

আ.লীগের ১১ দফা সুষ্ঠু নির্বাচনের অন্তরায়: মওদুদ

Icon

কাগজ অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০১৭, ০৭:১৯ পিএম

নির্বাচন কমিশনে (ইসি) আওয়ামী লীগের দেয়া ১১ দফা প্রস্তাব সুষ্ঠু নির্বাচনের অন্তরায় বলে দাবি করেছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ।

বুধবার বিকালে লন্ডন থেকে দলের চেয়ারপারসনের দেশে ফেরা উপলক্ষে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মওদুদ এ কথা বলেন।

ক্ষমতাসীন দলের প্রস্তাবে জনগণের ইচ্ছার কোনো প্রতিফলন হয়নি উল্লেখ করে মওদুদ বলেন, আওয়ামী লীগ জনগণের ক্ষমতা সম্পর্কে জানে না। তাই আজ ইসিতে ১১ দফা দিতে গিয়ে তারা বলে এসেছে আওয়ামী লীগের অধীনেই নির্বাচন হবে।

অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, খালেদা জিয়া আজ দেশে ফিরছেন। শিগগির নির্বাচনী সহায়ক সরকারের রূপরেখা দেবেন। তিনি আইনের প্রতি শ্রদ্ধাশীল। তাই আগামীকাল (বৃহস্পতিবার) আদালতে যাবেন তিনি।’

মওদুদ আহমদ বলেন, ‘আমাদের নেত্রীর বিরুদ্ধে সরকার রাজনৈতিক উদ্দেশ্যে গ্রেপ্তারি পরোয়ানা জারি করিয়েছে। কিন্তু তিনি গ্রেপ্তারি পরোয়ানাকে ভয় পান না। তিনি আদালতের প্রতি শ্রদ্ধাশীল।

মওদুদ অভিযোগ করেন, নেত্রীকে স্বাগত জানাতে বিমানবন্দর এলাকায় হাজার হাজার নেতাকর্মী আসছিলেন। কিন্তু পুলিশ তাঁদের বাধা দিয়েছে। নেতাকর্মীদের বিমানবন্দরে যাওয়া ঠেকাতে উদ্দেশ্যপ্রণোদিতভাবে গণপরিবহনও নিয়ন্ত্রণ করা হয়েছে।

এসময় বিএনপির কেন্দ্রীয় ও অঙ্গ সংগঠনের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App