×

আন্তর্জাতিক

পানামা পেপার্স কেলেঙ্কারি তদন্তকারী সাংবাদিক খুন

Icon

কাগজ অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ১৭ অক্টোবর ২০১৭, ০৬:৩০ পিএম

মাল্টায় পানামা পেপার্স কেলেঙ্কারির তদন্তে থাকা সাংবাদিক খুন হয়েছেন। সোমবার বাড়ির কাছে ড্যাফেন কারুয়ানা গালিজিয়া নামের ওই সাংবাদিক গাড়ি বোমা বিস্ফোরণে নিহত হন।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান জানিয়েছে, সোমবার বিকেলে বাড়ির কাছে গালিজিয়ার গাড়িটি বিস্ফোরিত হয়। বিস্ফোরণের পর গাড়িটি ছিন্নভিন্ন হয়ে দূরের একটি মাঠে ছড়িয়ে পড়ে।

মাল্টার সংবাদপত্রগগুলোর সম্মিলিতভাবে যতো পাঠক ব্লগার গালিজিয়ার লেখাগুলো তারচেয়ে বেশি সংখ্যক পাঠক পড়তেন। সম্প্রতি তাকে ‘ওয়ান উইম্যান উইকিলিকস’ খেতাব দিয়েছিল পলিটিকো ওয়েবসাইট। তার ব্লগে প্রতিষ্ঠিত ব্যক্তিত্ব ও আন্ডারওয়ার্ল্ড নিয়ন্ত্রণকারী ব্যক্তিদের বিষয়ে প্রতিবেদন প্রকাশ করা হতো।

সম্প্রতি তিনি মাল্টার প্রধানমন্ত্রী জোসেফ মাস্কাট ও তার ঘনিষ্ঠ সহযোগীর সঙ্গে কর ফাঁকি দেওয়া কয়েকটি অফশোর কোম্পানির সম্পর্কের বিষয়ে প্রতিবেদন প্রকাশ করেছিলেন।

গাজিরিয়াকে হত্যার দায় কোনো গোষ্ঠী স্বীকার করেনি।

মাল্টার প্রেসিডেন্ট ম্যারি লুইস কলিরো প্রেসা এক বিবৃতিতে জনগণকে শান্ত থাকার আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, এই মুহূর্তে যখন দেশ এই নৃশংস হামলার কারণে স্তব্ধ হয়ে গেছে, তখন আমি সবাইকে তাদের বাক্য সংযত করার, কোনো সিদ্ধান্ত প্রচার না করার এবং সংহতি দেখানোর আহ্বান জানাচ্ছি।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App