×

খেলা

শিরোপা জিতলেন শারাপোভা

Icon

শামসুজ্জামান শামস

প্রকাশ: ১৫ অক্টোবর ২০১৭, ০৬:১৭ পিএম

অবশেষে দীর্ঘদিন পর ভক্তদের আনন্দে মেতে উঠার মত একটি উপলক্ষ এনে দিতে পেরেছেন জনপ্রিয় রাশিয়ান টেনিস সুন্দরী মারিয়া শারাপোভা। সেই সাথে নিজেও পেয়েছেন অনেকদিন পর কোন টেনিস টুর্নামেন্টের শিরোপা জয়ের স্বাদ। রোববার তিয়ানজিন ওপেনের নারী এককের ফাইনালে বেলারুশের টেনিস তারকা অ্যারাইনা সাবালেনকাকে হারিয়ে শিরোপা জিতেছেন এই রাশিয়ান সুন্দরী। এদিন অ্যারাইনা সাবালেনকাকে ৭-৫, ৭-৬ (১০-৮) সেটে হারিয়েছেন শারাপোভা।

[caption id="attachment_3701" align="aligncenter" width="960"] রোববার ফাইনালে বেলারুশের অ্যারাইনা সারালেনকার বিপক্ষে শারাপোভার অ্যাকশন[/caption]

এর আগে গত পরশু নারী এককের সেমিফাইনালে চীনের পেং সুয়াইকে ৬-৩, ৬-১ সেটে হারিয়ে তিয়ানজিন ওপেনের ফাইনালে খেলা নিশ্চিত করেন শারাপোভা। গতমাসে ইনজুরি এবং নিষেধাজ্ঞা কাটিয়ে টেনিস কোর্টে ফেরার পর কয়েকবার নিজের দুর্দান্ত প্রত্যাবর্তনের কথা জানান দিয়েও শেষ পযর্ন্ত পারেননি। তাই তিয়ানজিন ওপেনের ফাইনালে খেলতে নামার আগে শারাপোভাকে ঘিরে অনেক প্রত্যাশা ছিল তার ভক্তদের। ভক্তদেরকে শেষ পর্যন্ত হতাশ করেননি এই রাশিয়ান টেনিস কন্যা। তবে এদিন বেলারুশের টেনিস তারকা অ্যারাইনা সাবালেনকার কাছে জয় পেতে বেশ কষ্ট হয়েছে শারাপোভার। প্রথম সেটে ৭-৫ ব্যবধানে শারাপোভা জয় পেলেও দ্বিতীয় সেটে জমে উঠে খেলা। এসময় শারাপোভা এবং অ্যারাইনা সাবালেনকার খেলা দেখে মনে হচ্ছিল কেউ যেন কাউকে ছাড় দেবেন না। শেষ পর্যন্ত দ্বিতীয় সেটটি ৭-৬ তে শেষ হলে ম্যাচ গড়ায় ট্রাইব্রেকারে। সেখানেও জমে উঠে দুই সুন্দরীর টেনিস যুদ্ধ। তবে শেষ পর্যন্ত ১০-৮ সেটে সেখানে অ্যারাইনা সাবালেনকাকে হারিয়ে শিরোপা জিতে নেন মারিয়া শারাপোভা। এই জয়ের ফলে ১৫ মাস পর কোন টেনিস ওপেনের শিরোপা জিতলেন এই রাশিয়ান টেনিসকন্যা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App