মেঘের ভেলায় সঙ্গে কাশফুলের সাদা ঢেউ

আগের সংবাদ

সরকারি হাসপাতালে পর্যাপ্ত সংখ্যক বিশেষজ্ঞ চিকিৎসক পদায়নের সুপারিশ

পরের সংবাদ

লঘুচাপ : সমুদ্রবন্দরে ৩ নম্বর সংকেত

প্রকাশিত হয়েছে: অক্টোবর ৮, ২০১৭ , ৭:১২ অপরাহ্ণ | আপডেট: অক্টোবর ৮, ২০১৭, ৭:১২ অপরাহ্ণ

বঙ্গোপসাগরে সৃষ্ট হয়েছে লঘুচাপ। এ কারণে ঝড়ো হাওয়ার আশঙ্কায় দেশের সমুদ্রবন্দরগুলোকে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

রবিবার (৮ অক্টোবর) আবহাওয়ার বিশেষ বুলেটিনে বলা হয়েছে, লঘুচাপটি উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় অঞ্চল এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে তৈরি হচ্ছে গভীর সঞ্চালণশীল মেঘমালা।

এর প্রভাবে বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্রবন্দরগুলোর উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অফিস।

মাছ ধরার সব নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করারও পরামর্শ দেওয়া হয়েছে।

রবিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়, রাজশাহী, ঢাকা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা মোটামুটি অপরিবর্তিত থাকতে পারে।