পৃথিবীতে ৪ কোটি ৭০ লাখ মানুষ স্মৃতিভ্রম রোগে আক্রান্ত

আগের সংবাদ

লাস ভেগাসে নিহতের সংখ্যা বেড়ে ৫৯, আহত ৫ শতাধিক

পরের সংবাদ

লাস ভেগাসে হামলার দায় স্বীকার আইএসের

প্রকাশিত হয়েছে: অক্টোবর ৩, ২০১৭ , ৬:৫৩ পূর্বাহ্ণ | আপডেট: অক্টোবর ৩, ২০১৭, ৬:৫৬ পূর্বাহ্ণ

কাগজ অনলাইন ডেস্ক : যুক্তরাষ্ট্রের লাস ভেগাসের কনসার্টে বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে ৫০ জন নিহত এবং দুই শতাধিক মানুষ আহতের পর হামলার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট (আইএস)।

রোববার রাতে মানদালয় বে হোটেল অ্যান্ড ক্যাসিনোতে ৩২ তলা থেকে হামলা চালান বন্দুকধারী ৬৪ বছর বয়সী স্টিফেন প্যাডোক।

আইএস এর মুখপত্র বার্তা সংস্থা আমাক জানিয়েছে, হামলাকারী স্টিফেন প্যাডোক মাসখানেক আগে ইসলাম গ্রহণ করেছিলেন।

পুলিশ জানিয়েছে, মানদালয় বে হোটেল অ্যান্ড ক্যাসিনোর ৩২ তলা থেকে হামলাকারী বন্দুকধারী ৬৪ বছর বয়সী স্টিফেন প্যাডোক কর্মকর্তাদের গুলিতে নিহত হয়েছেন। স্টিফেন ওই এলাকার বাসিন্দা। তবে তার সঙ্গে থাকা অন্য সহযোগীকে খুঁজছে পুলিশ।

পুলিশ কর্মকর্তা শেরিফ লোমবার্দো জানান, হামলার ধরন অনেকটাই সিংহের একাকী আক্রমণের মতো ছিল। হতাহতের সঠিক পরিসংখ্যান না জানাতে পারলেও আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্বরত দুজন কর্মকর্তার নিহতের তথ্য নিশ্চিত করেছেন তিনি।

স্থানীয় হাসপাতালের একজন মুখপাত্র বলেন, আহতদের মধ্যে আরও ১৪ জনের অবস্থা আশঙ্কাজনক। প্রাথমিকভাবে ছড়িয়ে পড়েছিল যে, লাস ভেগাসের বিভিন্নস্থানে হামলা হয়েছে; তবে পুলিশ বলছে সেই তথ্য পুরোটাই ভুয়া।

ঘটনাস্থলের আশ-পাশের কয়েকটি হোটেল বন্ধ করে দিয়েছে পুলিশ। হামলার সঙ্গে জড়িত দুটি গাড়ির খোঁজ করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। তাৎক্ষণিকভাবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বন্দুকহাতে ঘটনাস্থলে পৌঁছান। বহু মানুষ হোটেল, রেস্টুরেন্ট এবং বিমানবন্দরে আশ্রয় নেন।

প্রত্যক্ষদর্শী মাইক থমসন বিবিসিকে বলেন, ‘মানুষ অনেকটাই বিভ্রান্ত হয়ে দৌড়ে পালাচ্ছিল। একজনকে দেখলাম পুরো শরীর রক্তাক্ত। তখনই আমি বুঝতে পারি গুরুতর কিছু ঘটেছে।’ তিনি বলেন, মানুষজন দৌড়াদৌড়ি করছিল, সে কারণে একেবারে ভয়াবহ পরিস্থিতির তৈরি হয়।